BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফল ২৬ জুনের মধ্যেই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 8:22 am|    Updated: June 12, 2017 8:22 am

Supreme Court ordered CBSE to declare NEET result

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জট কাটল। অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফল প্রকাশে আর কোনও বাধা থাকল না। অবিলম্বে সিবিএসই-কে এই ফল প্রকাশের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আগামী ২৬ তারিখের মধ্যেই তা প্রকাশ করা হবে, জানিয়ে দিল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন।

[বাবা শিঙাড়া বিক্রেতা, জয়েন্টে তাক লাগানো ফল ছেলের]

চলতি বছরে অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় যাঁরা বসেছিলেন প্রত্যেকেরই নজর ছিল সোমবারের রায়ে। মাদ্রাজ হাই কোর্টের রায় অনুযায়ী যা স্থগিত ছিল এতদিন। সিবিএসই-র বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে মাদ্রাজ হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল কিছু রাজ্যের পড়ুয়া ও অভিভাবকরা। চলতি বছরে ন্যাশনাল এলিজিবিলিটি অ্যান্ড এন্ট্রান্স এগজামিনেশনের মাধ্যমে প্রায় ১১.৩৮ লক্ষ পড়ুয়ার এই প্রবেশিকা পরীক্ষা নিয়েছিল সিবিএসই। এদের মধ্যে হিন্দি ও ইংরাজি বিষয়ের পরীক্ষার্থীদের একই প্রশ্নপত্র দেওয়া হয়। বাকি ভাষার পরীক্ষার্থীদের প্রশ্নপত্র আলাদা ছিল। তাই বৈষম্যমূলক আচরণের অভিযোগ আনা হয়। এই মামলার জেরেই অভিন্ন এই মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফল প্রকাশের উপর স্থগিতাদেশ জারি করা হয়েছিল।

[পাহাড়ে আরও বড় আন্দোলনের ডাক মোর্চার, রুখতে মরিয়া রাজ্য প্রশাসন]

মাদ্রাজ হাই কোর্টের এই রায়ের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতে আবেদন জানায় সিবিএসই।  পড়ুয়াদের কথা ভেবে বিষয়টির জরুরি শুনানির আবেদন জানান অ্যাডিশনাল সলিসিটর জেনারেল মনীন্দর সিং। সেই শুনানিতেই আজ শীর্ষ আদালতের পক্ষ থেকে অবিলম্বে পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দেওয়া হয়। আগামী দুই সপ্তাহের মধ্যেই এই ফল প্রকাশ করার আশ্বাস দেওয়া হয় সিবিএসই-র পক্ষ থেকে।

[আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে