BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

অনুপস্থিত কংগ্রেসের আইনজীবী, পিছিয়ে গেল মধ্যপ্রদেশের আস্থাভোট মামলার শুনানি

Published by: Subhajit Mandal |    Posted: March 17, 2020 1:44 pm|    Updated: March 17, 2020 1:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের আস্থাভোট মামলা আরও একদিন পিছিয়ে গেল। কৌশলে কিছুটা সময় বের করে নিলেন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। সোমবার বিধানসভায় আস্থভোট না করানোয় কমল নাথ সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান(Shivraj Singh Chouhan)। মঙ্গলবার তাঁর করা মামলার শুনানি ছিল। কিন্তু, সেই শুনানিতে কংগ্রেসের তরফে কোনও আইনজীবীই পাঠানো হয়নি। বাধ্য হয়ে মামলা একদিন পিছিয়ে দিতে হল সর্বোচ্চ আদালতকে। মামলাটির পরবর্তী শুনানি হবে বুধবার সকাল সাড়ে দশটায়। 

kamal-nath

শিবরাজ সিং চৌহান সোমবার মাত্র ১২ ঘণ্টার মধ্যে আস্থাভোট করানোর দাবিতে শীর্ষ আদালতে আবেদন করেন। মঙ্গলবারের শুনানিতে বিজেপির তরফে সওয়াল করেন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। কিন্তু, কংগ্রেসের তরফে কোনও আইনজীবী উপস্থিত হননি। কমল নাথ কৌশল করে আরও কিছুটা সময় চুরি করে নিতে চাইছেন বুঝতে পেরে ক্ষোভ প্রকাশ করেন বিজেপির আইনজীবী। মুকুল রোহতগি বলেন, কংগ্রেস গণতন্ত্রকে পদদলিত করছে। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ও বলেন, আস্থাভোট মামলার দ্রুত শুনানি প্রয়োজন। কিন্তু, এক্ষেত্রে সব পক্ষকে নোটিস দিতেই হবে। তারপরই কমল নাথ, রাজ্যপাল, মধ্যপ্রদেশের স্পিকার এবং মুখ্য সচিবকে নোটিস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 

[আরও পড়ুন: করোনার থাবা, মাত্র ২১ বছর বয়সে প্রাণ গেল প্রতিভাবান ফুটবল কোচের]

মামলা একদিন পিছিয়ে যাওয়ায় ২৪ ঘণ্টার জন্য স্বস্তি পেলেন কমল নাথ। তবে, এভাবে তিনি কতদিন আস্থাভোট পিছিয়ে দিতে পারবেন, তা নিয়ে সন্দিহান রাজনৈতিক মহল। কারণ, এই ধরনের ক্ষেত্রে সর্বোচ্চ আদালত সাধারণত দ্রুত আস্থাভোটেরই নির্দেশ দেন। মধ্যপ্রদেশের ক্ষেত্রে কী হয়, তা দেখার অপেক্ষায় সেরাজ্যের রাজনৈতিক মহল। এদিকে, শুনানিতে খানিকটা স্বস্তি পেলেও দলত্যাগী বিধায়করা সকালেই কমল নাথকে বড়সড় ধাক্কা দিয়েছেন। তাঁরা জানিয়ে দিয়েছেন, কারও কোনও চাপে প্রভাবিত না হয়ে, নিজেদের ইচ্ছাতেই পদত্যাগ করেছেন তাঁরা। মুখ্যমন্ত্রী কমল নাথের ভূমিকায় তাঁরা সন্তুষ্ট নন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement