BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত নন, গুজব ওড়ালেন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ

Published by: Subhamay Mandal |    Posted: August 5, 2020 9:09 am|    Updated: August 6, 2020 12:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই সেই ঐতিহাসিক মুহূর্ত। বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভূমিপুজো ও শিল্যান্যাস অনুষ্ঠান হবে অযোধ্যার রাম জন্মভূমিতে। কিন্তু ভূমিপুজোর আগে করোনার থাবা আরও চওড়া হচ্ছে দেশজুড়ে। সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ করোনায় আক্রান্ত  হয়েছেন বলে খবর রটে যায়। তিনি আবার রাজ্যসভার মনোনীত সাংসদও। ২০১৯ সালে ৯ নভেম্বর তাঁর নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চই রাম মন্দির মামলার ঐতিহাসিক রায় দিয়েছিল। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার খবর সত্যি নয় বলে জানিয়েছেন গগৈ। 

প্রসঙ্গত, এবছর ১৬ মার্চ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রক। সেখানে বলা হয় সংবিধানে অনুচ্ছেদ ৮০-১(এ) অনুযায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রঞ্জন গগৈকে রাজ্যসভায় মনোনীত করেছেন। এই নিয়ে বিরোধীরা আপত্তি জানায়। কংগ্রেসের বক্তব্য ছিল, রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষে রায় দেওয়ার ‘পুরষ্কার’ হিসাবেই তাঁকে রাজ্যসভায় মনোনীত করা হল। এই নিয়ে বিস্তর জলঘোলা হয় সেইসময়। তাঁর নেতৃত্বাধীন ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ স্পর্শকাতর রাম মন্দির মামলার রায় দিয়েছিলেন। এছাড়াও রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের উল্লেখযোগ্য রায়ের মধ্যে রয়েছে কেরলের সবরীমালা এবং রাফালে।

[আরও পড়ুন: অবশেষে তৈরি হচ্ছে কাঙ্ক্ষিত মন্দির, অকাল দীপাবলি অযোধ্যায়, শহরজুড়ে গেরুয়া রংয়ের ছটা]

উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তারপর কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান কোভিড পজিটিভ হন। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভাতেও করোনার থাবা পড়েছে। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক মন্ত্রীর। রাজ্য বিজেপি সভাপতিও কোভিড পজিটিভ। এবার রঞ্জন গগৈয়ের আক্রান্ত হওয়ার খবরে আরও দুশ্চিন্তা বাড়ে রাম মন্দিরের অনুষ্ঠান নিয়ে। কিন্তু তিনি জানিয়েছেন, এটা গুজব। তিনি সুস্থই আছেন। 

[আরও পড়ুন: ‘অবিচারের দ্বারা রামরাজ্য হয় না’, কাফিল খানের মুক্তির দাবিতে মোদিকে চিঠি অধীরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement