BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে বিপদে পড়ে রুশ নাগরিকের ভিক্ষা, পাশে বিদেশমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 11, 2017 5:52 am|    Updated: October 11, 2017 8:19 am

Sushma Swaraj extends helping hand to distressed Russian tourist

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি দায়িত্ব নেওয়ার পর বিদেশমন্ত্রকের গুরুত্ব যেন অনেক বেড়ে গিয়েছে। বিদেশে গিয়ে বিপদে পড়লেও বহু ভারতীয় তাঁর উদ্যোগে দেশে ফিরতে পেরেছেন। এমনকী বিদেশিরা ভারতে এসে ঝামেলায় পড়লেও একাধিকবার ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে ভারতের বিদেশমন্ত্রীকে। সুষমা স্বরাজের মানবিক মুখ আরও একবার দেখা গেল। রাশিয়ার এক নাগরিক তামিলনাড়ুর কোনও মন্দিরে ভিক্ষা করছিলেন। এই ঘটনা জানতে পেরে ওই রুশ নাগরিককে দেশে ফেরানোর ব্যবস্থা করলেন বিদেশমন্ত্রী।

[নাবালিকা স্ত্রীর সঙ্গে সঙ্গমও ধর্ষণ, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের]

রাজধানীতে বলা হয়, বিদেশমন্ত্রক সত্যিকারের ২৪*৭। দপ্তরের মন্ত্রীকে সবসময় পাওয়া যায়। রাত দুটোয় টুইট করলেও সুষমা স্বরাজের সাড়া মিলবে। তামিলনাড়ুর কাঞ্চিপুরমে অদ্ভুতভাবে ফেঁসে যান রাশিয়ার যুবক ইভানগেলিন। তাঁর কাছে কোনও টাকা ছিল না। আসলে ওই রুশ যুবকের এটিএম কার্ডের পিন লক হয়ে যায়। বহুবার চেষ্টা করেও টাকার সন্ধান না করতে পেরে হতাশ ইভানগেলিন বিখ্যাত কাঞ্চিপুরম মন্দিরের কাছে যান। সেখানে ভিক্ষার জন্য বসে পড়েন। এভাবে দেশে ফেরার ব্যবস্থা করতে চেয়েছিলেন ওই রুশ নাগরিক। বিদেশে এসে তাঁর এই ভিক্ষাবৃত্তির ছবি কোনওভাবে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের নজরে আসে। কালক্ষেপ না করে ইভানগেলিনের সাহায্যের ব্যবস্থা করে ফেলেন বিদেশমন্ত্রী। তিনি টুইট করে জানান ইভানগেলিন তোমার চিন্তার কোনও কারণ নেই। রাশিয়া ভারতের দীর্ঘদিনের বন্ধু। চেন্নাইয়ের সরকারি আধিকারকে তাঁকে সবরকমভাবে সাহায্য করবে।

[আমি ওঁর ফ্যান বয়, বিগ বি-র জন্মদিনে অকপট শচীন]

গত ২৪ সেপ্টেম্বর চেন্নাই থেকে কাঞ্চিপুরমে বেড়াতে গিয়েছিলেন ইভানগেলিন। বেশ কিছু মন্দির দর্শন করার তাঁর পরিকল্পনা ছিল। কিন্তু মাঝপথে টাকা শেষ হওয়ার পর এটিএমে গিয়ে হতাশ হয়ে পড়েন রুশ নাগরিক। বাধ্য হয়ে মন্দিরের পাশে টুপিকে বাটি বানিয়ে তাঁকে বসতে হয়। সুষমা স্বরাজের হস্তক্ষেপে ভিক্ষাবৃত্তি থেকে ইভানগেলিনের পাকাপাকিভাবে মুক্তি পেলেন। পাশপাশি ওই যুবক যাতে দেশে ফিরতে পারেন তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বিদেশমন্ত্রক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে