BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশে আইসোলেশনের জানলা ভেঙে পালাল জামাত সদস্য, তদন্তে পুলিশ

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 7, 2020 1:37 pm|    Updated: April 7, 2020 1:37 pm

Tablighi jamat member excaped from Uttarpradesh Isolation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার রাতে উত্তরপ্রদেশের আইসোলেশন (Isolation) ওয়ার্ডের জানলা বেয়ে নীচে নেমে পালালেন এক তবলিঘি জামাত সদস্য। অভিযুক্ত করোনা আক্রান্ত ছিলেন বলে জানা যায়। তাঁর খোঁজে হাসপাতাল চত্বরে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তবে আক্রান্ত ব্যক্তি কেন পালালেন তা নিয়ে অবশ্য ধোঁয়াশা রয়েছে হাসপাতাল কর্মীদের মনে।

নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানের পর থেকেই এই অনুষ্ঠানে যোগদানকারীরা দেশবাসীর কাছে আতঙ্কের স্থান হিসেবে চিহ্নিত হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাঁদের করোনা সংক্রমণের উৎস বলে চিহ্নিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানা যায়, সোমবার রাতে আইসোলেশন ওয়ার্ডের জানলা ভেঙে নিজের জামা ঝুলিয়ে নেমে পালিয়ে যান ষাটোর্ধ্ব বৃদ্ধ। তারপর থেকেই তল্লাশি শুরু হয় হাসপাতাল এলাকা জুড়ে। উত্তরপ্রদেশের ওই হাসপাতালের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা আর কে ট্যান্ডন গোটা ঘটনায় বিস্ময় প্রকাশ করেন। তিনি জানিয়েছেন,”পালিয়ে যাওয়া রোগী সবার সঙ্গে অত্যন্ত ভাল ব্যবহার করতেন। কাউকে কখনও বিরক্ত করেননি। ওষুধে ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছিলেন। তবে তাঁর পালিয়ে কারণ কারণ আমাদের কাছে অজানা।” কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে পরিসংখ্যান দিয়ে জানান হয়, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যার সঙ্গে নিজামুদ্দিন যোগ রয়েছে। এমনকি নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশের পর থেকে দেশে আক্রান্তের সংখ্যাও দ্বিগুন হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কথায়,”এই অনুষ্ঠানে যোগ না দিলে আক্রান্তের সংখ্যা দ্বিগুনে পৌঁছতে সময় লাগত।ফলে দেশে সংক্রমণ এক দ্রুত হারে বৃদ্ধি পেত না।”

[আরও পড়ুন:চিনে কাটছে করোনার মেঘ, গত ২৪ ঘণ্টায় এই প্রথম ঘটেনি কোনও প্রাণহানি]

আইসোলেশন ওয়ার্ড থেকে বারংবার রোগী পালিয়ে যাওয়ার ঘটনায় প্রশ্ন জাগছে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। সোমবারই হরিয়ানায় হাসপাতাল থেকে পালাতে গিয়ে মৃত্যু হয়েছিল এক রোগীর। সোমবার ভোর চারটে নাগাদ কল্পনা চাওলা মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডের জানলা দিয়ে বেশ কয়েকটি চাদর ও প্লাস্টিককে লম্বা করে বেঁধে ঝুলিয়ে দেন ওই ব্যক্তি। তারপর জানলা দিয়ে গলে চাদর ধরে নীচের দিকে নামতে গিয়ে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন:করোনাকে হারিয়ে বেঁচে থাকুক সোনার বাংলা, মানবিক উদ্যোগ শামিল পদ্মাপাড়ের ক্রিকেটাররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে