BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানে আসার পরিণাম! করোনায় মৃত দক্ষিণ আফ্রিকার মুসলিম ধর্ম প্রচারক

Published by: Soumya Mukherjee |    Posted: April 5, 2020 8:52 pm|    Updated: April 5, 2020 8:52 pm

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির নিজামুদ্দিন মসজিদে আয়োজিত তবলিঘি জামাতের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। গত ১৫ মার্চ ওই অনুষ্ঠান শেষ হওয়ার পর নিজের দেশে দক্ষিণ আফ্রিকাতে ফিরেও গিয়েছিলেন। তবুও শেষরক্ষা হল না। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন তবলিঘি জামাতের এক সদস্য ৮০ বছরের মৌলানা ইউসুফ টোটলা। বিষয়টি কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। মৃতের পরিবারের প্রত্যেক সদস্যকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকার প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মার্চের এক তারিখে দক্ষিণ আফ্রিকা থেকে দিল্লিতে অবস্থিত নিজামুদ্দিনের মারকাজে এসেছিলেন তবলিঘি জামাতের ওই সদস্য। গত ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পর ফের দক্ষিণ আফ্রিকায় ফিরে যান তিনি। আর তারপর থেকে জ্বরে অসুস্থ হয়ে পড়েছিলেন। পরিস্থিতি খারাপ হচ্ছে দেখে তাঁকে হাসপাতালে ভরতি করেন পরিবারের লোকেরা। প্রথমে চিকিৎসা সাড়া দিলেও গত মঙ্গলবার মৃত্যু হয় তাঁর। প্রথমে চিকিৎসকরা তাঁর সোয়াইন ফ্লু হয়েছে বলে মনে করলেও পরে শারীরিক পরীক্ষার ফলাফলে করোনা ভাইরাসের হদিশ পাওয়া যায়।

[আরও পড়ুন: করোনার বলি ৫ বছরের শিশু, সবচেয়ে কম বয়সীর মৃত্যুতে শোকাহত ব্রিটেন ]

মৃতের পরিবারের সদস্যরা জানান, বয়সজনিত কারণে মৌলানা ইউসুফ টোটলাকে দিল্লি আসতে বারণ করা হয়েছিল। কিন্তু, তিনি কারও কথায় গুরুত্ব দেননি। ভারত থেকে ফেরার পর আচমকা জ্বরে আক্রান্ত হন তিনি। তবে চিকিৎসার পর সুস্থ হয়ে যাচ্ছিলেন। কিন্তু, সোমবার থেকে ফের শারীরিক অবস্থার অবনতি হয়। আর মঙ্গলবার তিনি মারা যান।

[আরও পড়ুন: চিনের পরীক্ষাগারেই তৈরি হয়েছে করোনা! আমেরিকার পর সরব ব্রিটেনও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement