BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিজামুদ্দিনের জমায়েতে যোগ দেওয়া আরও এক ব্যক্তির মৃত্যু, কারণ নিয়ে ধোঁয়াশা

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2020 4:41 pm|    Updated: April 1, 2020 4:45 pm

Tablighi meet attendee dies in Hyderabad, corona test report awaiting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির নিজামুদ্দিনে জয়ামেতে হাজির হওয়া তবলিঘি জামাতের এক সদস্যের মৃত্যু হল মঙ্গলবার। হায়দরাবাদের একটি হাসপাতালে প্রাণ হারান তিনি। কিন্তু মৃত্যুর কারণ সম্পর্কে এখনও কোনও তথ্য জানা যায়নি।

হাসপাতালের মুখপাত্র জানান, মৃতদেহের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠিয়েছে কর্তৃপক্ষ। করোনায় আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে নাকি অন্য কোনও কারণে, তা নিশ্চিত করতেই নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। রিপোর্ট এলে মৃত্যুর কারণ নিয়ে কাটতে পারে ধোঁয়াশা। নিউমোনিয়া-সহ অন্যান্য সমস্যা নিয়ে দিন চারেক আগে এই বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন তবলিঘি জামাতের ওই সদস্য। সেখানেই চিকিৎসা চলছে তাঁর স্ত্রীরও। সকলেই গত ১৫ থেকে ১৭ মার্চ নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানে হাজির ছিলেন।

[আরও পড়ুন: মানবিকতার নজির, করোনা আক্রান্তদের সেবায় বিয়ে পিছিয়ে দিলেন মহিলা চিকিৎসক]

এর আগে ওই ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়া সাতজনের মৃত্যুর খবর সামনে এসেছিল। যাদের মধ্যে ছয়জন তেলেঙ্গানার বাসিন্দা। শ্রীনগরেও এক ধর্মপ্রচারকের মৃত্যু হয়। রবিবার মুম্বইয়ে এক ফিলিপিন্সের নাগরিকের মৃত্যু হয়। তিনিও হাজির ছিলেন ওই এলাকায়। এবার হায়দারাবাদ হাসপাতালে প্রাণ হারালেন আরও একজন। এই মুহূর্তে গোটা দেশে করোনা সংক্রমণের পরিস্থিতিতে সবচেয়ে উদ্বেগজনক স্থান হয়ে দাঁড়িয়েছেন এই নিজামুদ্দিন।

এদিকে, হাজার হাজার মানুষ দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশে যোগদানের পরও একসঙ্গে ছিলেন। টানা ৩৬ ঘণ্টা অপারেশনে মাথার ঘাম পায়ে ফেলে বুধবার সেই বিল্ডিং থেকে ২৩০০-রও বেশি মানুষকে বের করে আনে দিল্লি পুলিশ। এদের মধ্যে ছ’শোরও বেশি মানুষকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্যপরীক্ষার জন্য। বাকিদের পাঠানো হয় কোয়ারেন্টাইনে। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া সাংবাদিক সম্মেলনে এ খবর নিশ্চিত করেন। তল্লাশি শেষ হওয়ার পর আজ দক্ষিণ দিল্লি পুরনিগমের পক্ষ থেকে গোটা এলাকা স্যানিটাইজ করা হয়। যথাযথ সুরক্ষাবিধি মেনেই কর্মীরা সাফাইকাজ করেন। বিল্ডিংয়ে থাকা ১৮০০ জনকে ন’টি হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।  

[আরও পড়ুন: একসঙ্গে ২৩৬১ জন! টানা দেড়দিনের অপারেশনে নিজামুদ্দিন থেকে উদ্ধার করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement