১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

প্রকাশ্যে মলত্যাগ, দলিত যুবককে পিটিয়ে খুন তামিলনাড়ুতে

Published by: Soumya Mukherjee |    Posted: February 16, 2020 2:09 pm|    Updated: February 16, 2020 2:14 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে মলত্যাগের জেরে এক দলিত যুবককে বেধড়ক পিটিয়ে খুন করল একদল মানুষ। এই কাণ্ডে জড়িত সন্দেহে এখনও পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের দক্ষিণ প্রান্তে অবস্থিত ভিল্লুপুরম শহরে। বিষয়টি জানাজানি হওয়ার পরেই প্রবল উত্তেজনা ছড়িয়েছে স্থানীয় এলাকায়।

mass beaten

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভিল্লুপুরমের বাসিন্দা ২৪ বছরের ওই যুবকের নাম শক্তিভেল। বাড়ির কাছেই একটি পেট্রল পাম্পে কাজ করতেন তিনি। গত বুধবার কাজে যাওয়ার সময় ওই এলাকার একটি জমিতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে মলত্যাগ করতে গিয়েছিলেন। সেসসময় তাঁকে দেখতে পেয়ে চিৎকার করতে শুরু করেন এক মহিলা। সেই আওয়াজ শুনে স্থানীয় লোকজন জড়ো হতেই ওই যুবক তাঁর সঙ্গে খারাপ আচরণ করেছেন বলে অভিযোগ তোলেন। পরিস্থিতি খারাপ হচ্ছে দেখে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করেন শক্তি। কিন্তু, তাকে ধরে হাত-পা বেঁধে মাটিতে ফেলে বেধড়ক মারধর শুরু করে একদল মানুষ।

[আরও পড়ুন: অভাবের তাড়নায় রাস্তায় সবজি বেচছেন পুলওয়ামার শহিদের স্ত্রী, পাশে দাঁড়ালেন হেমন্ত সোরেন ]

 

এই ঘটনার খবর পেয়ে স্থানীয় থানার এক সাব ইনস্পেক্টর (SI) ভিনোথ ওই জায়গায় পৌঁছলেও আক্রান্ত যুবককে হাসপাতালে নিয়ে যাননি। বরং অভিযোগ জানানোর জন্য তাঁকে পরের দিন থানায় আসতে বলেন। পরে শক্তির বোন থিভানাই ঘটনাস্থলে পৌঁছে দাদাকে নিয়ে বাড়িতে যান। এর কিছুক্ষণ বাদেই মৃত্যু হয় ওই যুবকের।

[আরও পড়ুন: দেখা করার জন্য আবেদনই জানাননি কেউ, শাহ-শাহিনবাগ সাক্ষাৎ নিয়ে অনিশ্চয়তা ]

 

দাদার মৃত্যুর পরে স্থানীয় পেরিইয়াথাচুর থানায় গিয়ে একটি খুনের অভিযোগ দায়ের করেন থিভানাই। ঘটনাটির কথা শুনে বিক্ষোভ দেখাতে থাকেন সাধারণ মানুষও। এরপরই তদন্তে নেমে খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ২৯৪-বি এবং ৩০২ ধারা ও তপশিলি জাতি ও উপজাতি নির্যাতন প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement