২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সঙ্গমে না বলাটাও যৌন স্বাধীনতা’, হঠাৎ কেন এমন পোস্ট তসলিমার?

Published by: Akash Misra |    Posted: September 10, 2021 7:47 pm|    Updated: September 10, 2021 7:47 pm

Taslima Nasrin new tweet sparks controversy again | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen) বরাবরই নিজের মতামত প্রকাশ করেছেন স্বাধীনচেতা মনোভাব নিয়ে। কখনও সমালোচনা বা বিতর্কের তোয়াক্কা করেননি তিনি। বিশেষ করে তসলিমা বার বার নারীর আওয়াজ হয়ে উঠেছেন। আর এখন তো সোশ্যাল মিডিয়াতেও নানা সময়ে সরব হতে দেখা যায় তসলিমাকে।

সম্প্রতি যৌন স্বাধীনতা নিয়ে টুইট করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন তসলিমা। তবে এই ঝড় তাঁর কাছে নতুন নয়। তিনি জানেন বরাবরই তাঁর মতামত সমালোচিত হবে। তসলিমা টুইট করে লিখলেন, ‘বিয়ে না করে সন্তান জন্ম দেওয়াটা কোনও বিপ্লব নয়। তবে এই পৃথিবীতে সন্তান জন্ম না দেওয়ার সিদ্ধান্তটাই বিপ্লব। যৌনতায় সায় দেওয়াটা সব সময় স্বাধীনতা নয়। বরং যৌনতায় না বলাটা যৌন স্বাধীনতা।’

তসলিমার এই টুইট নিয়ে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। নেটিজেনদের একাংশ যেমন তসলিমার এই টুইটের প্রশংসা করেছেন, তেমনি অনেকে এই টুইট নিয়ে সমালোচনাও শুরু করে দিয়েছেন। অনেকের প্রশ্ন হঠাৎ করে কার উদ্দেশে এরকম কথা বলেছেন তসলিমা?

[আরও পড়ুন: ছেলে হওয়ার আগে যশের সঙ্গে রাজস্থান ট্রিপের ভিডিও শেয়ার, স্মৃতি উসকে দিলেন Nusrat Jahan]

কয়েক দিন আগে বাংলাদেশের অভিনেত্রী পরীমণিকে (Pori Moni) নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখর হয়েছিলেন তসলিমা। শুধু তাই নয়, নুসরতকে নিয়ে তসলিমা লিখেছিলেন, কার ঔরসজাত সন্তান সেটা বড় কথা নয়। বরং নুসরত যে মা হতে চেয়েছেন, এত সমালোচনা-বিতর্কের পরও নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াননি, সেটাই বড় কথা। পুরুষতান্ত্রিক সমাজে ‘সিঙ্গল মাদার’ হওয়া তো আর চারটিখানি কথা নয়।’

 

এমনকী, তালিবানের বিরোধিতা করতে দেখা গিয়েছে লেখিকাকে। গত ১৫ আগস্ট তালিবান কাবুল দখলের পর থেকে বারবার পাকিস্তানকে তোপ দেগেছেন তসলিমা। তাঁর দাবি ছিল, ‘তালিবানের উত্থানে অবশ্যই পাকিস্তানের মদত রয়েছে’। পরবর্তীতে কট্টরপন্থীদের কটাক্ষ করে বলেন, ‘অনেকে বলছেন তালিবান আর আগের মতো নেই। হতে পারে। তালিবান হয়ত বদলে গিয়েছে। কিন্তু, ইসলাম তো ইসলামেই রয়েছে। ইসলামের কোনও বদল ঘটেনি’। এই নিয়েও সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষের মুখে পড়েছিলেন তসলিমা।

[আরও পড়ুন: জামিনে মুক্তি পেয়ে লাখ টাকার উপহার হাতে এল পরীমণির! কে দিল এই গিফ্ট?]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement