Advertisement
Advertisement
religious conversion

ধর্ম পরিবর্তনে রাজি না হওয়ায় তরুণীকে খুন! চাঞ্চল্যকর অভিযোগ যোগীরাজ্যে

উত্তরপ্রদেশে বহু আগেই পাশ হয়েছে ধর্মান্তকরণ বিরোধী আইন।

Teenager allegedly thrown off terrace for resisting religious conversion in UP | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Subhajit Mandal
  • Posted:November 16, 2022 8:55 pm
  • Updated:November 16, 2022 8:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে প্রেমের ফাঁদে ফাঁসিয়ে ধর্মান্তকরণের চেষ্টা। রাজি না হওয়ায় জোর-জবরদস্তি, ভয় দেখানো। শেষে বারান্দা থেকে ঠেলে ফেলে দিয়ে খুনের অভিযোগ। চাঞ্চল্যকর কাণ্ড উত্তরপ্রদেশের (UP) লখনউয়ে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযোগ, লখনউয়ের ওই ১৯ বছরের তরুণী সুফিয়ান (Sufiyan) নামের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। ওই যুবক মেয়েটিকে বিয়ে করার প্রতিশ্রুতিও দেয়। অভিযুক্ত ওই যুবক তরুণীকে বুঝিয়ে ধর্মান্তকরণের চেষ্টা করে। সুফিয়ান ওই তরুণীকে বোঝায় সপরিবারে ধর্ম বদলে ইসলাম ধর্ম গ্রহণ করলেই তাঁকে বিয়ে করে নেবে সে। কিন্তু শেষ পর্যন্ত মেয়েটি রাজি হয়নি।

Advertisement

[আরও পড়ুন: সাবালক হিসেবে বিচার হবে কাঠুয়া ধর্ষণ কাণ্ডে অভিযুক্তের, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

রাজি না হাওয়ায় মেয়েটির উপর চাপ দিতে থাকে অভিযুক্ত। তাঁর অশ্লীল ছবি-ভিডিও ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এমনকী ওই তরুণীকে মারধরও করা হয়। মঙ্গলবার রাতে দেখা করার নামে মেয়েটিকে ডেকে ব্যালকনি থেকে ফেলে দেয় ওই অভিযুক্ত। সঙ্গে সঙ্গে তরুণীকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। কিন্ত শেষপর্যন্ত মেয়েটিকে বাঁচানো যায়নি। পুলিশ জানিয়েছে, মৃত তরুণীর মা সুফিয়ানের বিরুদ্ধে খুন এবং জোর করে ধর্মান্তকরণের অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের ভিত্তিতেই সুফিয়ানকে গ্রেপ্তার করা হয়েছে। এই খুনের নেপথ্যে শুধু ধর্মান্তকরণ নাকি অন্য কোনও কারণ রয়েছে, সেটা তদন্ত করে দেখছে পুলিশ। 

Advertisement

[আরও পড়ুন: ‘মনমোহনকে গুরু বলেছিলেন ওবামা’, বিজেপির জি-২০ কটাক্ষের পালটা জয়রামের]

উল্লেখ্য, উত্তরপ্রদেশে ২০২০ সালেই ধর্মান্তকরণ বিরোধী বিল পাশ করিয়েছে যোগী (Yogi Adityanath) সরকার। সেই আইন অনুযায়ী, জোর করে ধর্মান্তকরণ করতে গিয়ে কেউ ধরা পড়লে অন্তত ১ বছরের জেল এবং ১৫ হাজারের জরিমানা হওয়ার কথা। যোগীরাজ্যে সেই আইন কার্যকরও হয়ে গিয়েছে। তা সত্ত্বেও বারবার এই ধরনের ঘটনা ঘটছে বলে অভিযোগ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ