Breaking News

Tejashwi Yadav

ফের কেন্দ্রীয় এজেন্সির নিশানায় বিরোধী শিবির! লালু-রাবড়ির পর এবার তেজস্বীর বাড়িতে ইডি

এদিকে শুক্রবারই দিল্লিতে ধরনায় বসেছে বিরোধীরা।

Tejashwi Yadav's delhi home raided in land-for-jobs Case | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 10, 2023 12:54 pm
  • Updated:March 10, 2023 12:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাবড়ি দেবী, লালুপ্রসাদ যাদবের পর এবার তেজস্বী যাদবের বাড়িতেও কেন্দ্রীয় এজেন্সির হানা। শুক্রবার সকাল থেকে তেজস্বীর দিল্লির বাড়ি-সহ মোট ১৫টি ঠিকানায় তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইউপিএ (UPA) জমানার ‘জমির বদলে চাকরি’ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত তেজস্বী। এই মামলায় এর আগেও একাধিকবার তাঁর বিভিন্ন ঠিকানায় তল্লাশি হয়েছে। ছাড় পাননি গুরুতর অসুস্থ লালুপ্রসাদ যাদবও (Lalu Prasad Yadav)।

দিন দুই আগে বড় মেয়ে মিসা ভারতীর দিল্লির বাড়িতে গিয়ে লালুপ্রসাদ যাদবকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। প্রায় পাঁচ ঘণ্টা লালুকে জেরা করা হয়। তারও একদিন আগে লালুর স্ত্রী তথা তেজস্বীর (Tejaswi Yadav) মা রাবড়ি দেবীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এবার বিহারের উপমুখ্যমন্ত্রীর ১৫টি ঠিকানাতে তল্লাশি শুরু হল। আসলে লালুর পরিবারের সকল সদস্যদের বিরুদ্ধেই মামলা দায়ের করেছিল ইডি। অর্থের বিনিময়ে রেলের হোটেল তৈরির বরাত দুটি বেসরকারি সংস্থাকে পাইয়ে দিয়েছেন, এই অভিযোগ উঠেছিল লালুর পরিবারের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ডিএ ধর্মঘট রুখতে আরও কড়া নবান্ন, চার বেলা হাজিরা খাতায় সইয়ের নির্দেশ]

ইডির দাবি, ইউপিএ আমলে রেলমন্ত্রী থাকাকালীন একাধিক নিয়োগ সংক্রান্ত দুর্নীতিতে অভিযুক্ত ছিলেন তেজস্বীর বাবা লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। একাধিক পদে অর্থ বা জমির বিনিময়ে নিয়োগ করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। এই অভিযোগে ইতিমধ্যেই ইতিমধ্যেই দফায় দফায় লালুর পরিবারের বহু ঠিকানায় তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজেডির অন্যান্য নেতাদের সম্পত্তিতেও তল্লাশি চলেছে। বিহারে রাজনৈতিক পালাবদলের পর এই মামলার তদন্তের গতি যেন বাড়তে শুরু করছে।

[আরও পড়ুন: কংগ্রেস আমলে বিদ্যুৎ ছিল না, তাই জনসংখ্যা বেড়েছে! কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে হাসাহাসি]

তাৎপর্যপূর্ণভাবে এই নিয়ে গত কয়েকদিনে আম আদমি পার্টির (Aam Aadmi Party) মণীশ সিসোদিয়া, ভারত রাষ্ট্র সমিতির কে কবিতা, এবং লালুর পরিবারের ৩ সদস্যের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সি হানা দিল। বাংলায় তৃণমূল নেতাকর্মীদের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির তৎপরতা চলছেই। স্বাভাবিকভাবেই বিরোধীরা একজোট। একযোগে কেন্দ্রীয় তদন্তকারীদের ‘বাড়াবাড়ি’র প্রতিবাদে প্রধানমন্ত্রীকে ইতিমধ্যেই চিঠি দিয়েছে ৮টি বিরোধী দল। পরে আলাদা করে ডিএমকেও চিঠি দিয়েছে নরেন্দ্র মোদিকে (Narendra Modi)। শুক্রবার আবার দিল্লিতে বিআরএস নেত্রী কে কবিতার ডাকে একযোগে ধরনায় বসছে বিরোধীরা। কংগ্রেস ছাড়া প্রায় সব বিরোধী দলই একযোগে এই ধরনায় শামিল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ