Advertisement
Advertisement
Kashmir

এখনও শুকোয়নি তীর্থযাত্রীদের রক্তের দাগ! ফের জঙ্গি হানায় কাঁপল কাশ্মীর

এখনও শুকোয়নি তীর্থযাত্রীদের রক্তের দাগ! এখনও বাতাস ভারি বারুদের গন্ধে। তারমধ্যেই ফের সন্ত্রাসবাদী হামলা জম্মু ও কাশ্মীরে।

Terror attack in Jammu and Kashmir

ফাইল ছবি

Published by: Monishankar Choudhury
  • Posted:June 11, 2024 10:23 pm
  • Updated:June 11, 2024 10:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও শুকোয়নি তীর্থযাত্রীদের রক্তের দাগ! এখনও বাতাস ভারি বারুদের গন্ধে। তারমধ্যেই ফের সন্ত্রাসবাদী হামলা জম্মু ও কাশ্মীরে। এই ঘটনায় তিনজন আহত হয়েছে বলে খবর। পাশাপাশি, নিরাপত্তারক্ষীদের পালটা মারে নিকেশ হয়েছে এক সন্ত্রাসবাদী। 

এবার ঘটনাস্থল ভূস্বর্গের কাঠুয়া জেলা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার হীরানগর এলাকার সাইদা গ্রামে হামলা চালায় জেহাদিরা। এই ঘটনায় তিন গ্রামবাসী আহত হয়েছেন বলে খবর। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি, নিরাপত্তারক্ষীদের পালটা মারে নিকেশ হয়েছে এক সন্ত্রাসবাদী। গোটা এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করেছে সেনা ও আধাসেনার যৌথবাহিনী। এই ঘটনার প্রেক্ষিতে কােন্দ্রীয় মন্ত্রী জীতেন্দ্র সিং জানিয়েছেন, কাঠুয়ার জেলাশাসকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। গোটা বিষয়ের উপর দিল্লি থেকে লাগাতার নজর রাখা হচ্ছে।  

Advertisement

[আরও পড়ুন: ছবি বদলেই ভাগ্য বদল? ‘আচ্ছে দিনে’র আশায় প্রোফাইলের ছবি বদলালেন মোদি!]

উল্লেখ্য, গত রবিবার দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী পদে শপথ নিচ্ছিলেন নরেন্দ্র মোদি। তখনই রেয়াসিতে তীর্থযাত্রীদের একটি বাসে হামলা চালায় জেহাদিরা। ভারতকে জেহাদের বার্তা দিতেই নাকি শপথগ্রহণের অনুষ্ঠানের সময়টাকেই নিশানা করেছিল পাক মদতপুষ্ট জঙ্গিরা। ঘটনার পরের দিন হামলার দায় স্বীকার করে বার্তা দেয় লস্কর-ই-তইবার (Lashkar-E-Taiba) অধীনস্থ ‘দ্য রেজিস্টেন্স ফ্রন্ট’। তাদের আগাম হুঁশিয়ারি, আগামী দিনেও কাশ্মীরের বাসিন্দা এবং পর্যটকদের রক্ত ঝরবে। এই হামলা তো বড়সড় নাশকতার সূচনা মাত্র।

[আরও পড়ুন: ৪০০ বলে মাত্র ২৪০! দেশজুড়ে ভোট বিপর্যয়ের কারণ খুঁজবে বিজেপি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ