BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ত্রিপুরায় বিএসএফ-জঙ্গি সংঘর্ষ, গুলিতে শহিদ এক জওয়ান

Published by: Anwesha Adhikary |    Posted: August 19, 2022 5:25 pm|    Updated: August 19, 2022 5:40 pm

Terrorist attack on BSF in Tripura, One jawan killed | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় (Tripura) জঙ্গি হামলায় শহিদ হলেন এক বিএসএফ জওয়ান। ভারত-বাংলাদেশ সীমান্তে জঙ্গি সংগঠন এনএলএফটির (NLFT) সঙ্গে তুমুল গুলির লড়াই চলে বিএসএফের (BSF)। সেখানেই গুরুতরভাবে আহত হন গিরীশ কুমার যাদব নামে এক জওয়ান। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। গুলির লড়াইয়ের পরেই পালিয়ে যায় জঙ্গিরা। দক্ষিণ ত্রিপুরার কাঞ্চনবাড়িতে পোস্টেড ছিলেন সেই মৃত জওয়ান।

জানা গিয়েছে, নিয়মমাফিক এলাকায় টহল দিচ্ছিল বিএসএফ। সেই সময়েই আচমকা বাংলাদেশের দিক থেকে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পালটা গুলি চালায় বিএসএফ। তুমুল লড়াই চলে দু’ পক্ষে। মোট চারটি গুলি লাগে মৃত গিরীশের (BSF Jawan) শরীরে। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। হেলিকপ্টারে করে তাঁকে আগরতলা হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু পথেই তাঁর মৃত্যু হয়। হাসপাতালে পৌঁছলে চিকিৎসকরা গিরীশকে মৃত বলে ঘোষণা করে।

[আরও পড়ুন: বিহারে শুরু লালুরাজ! সরকারি বৈঠকে যোগ আরজেডি সুপ্রিমোর জামাইয়ের, তোপ দাগল বিজেপি]

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা-র (এনএলএফটি) তরফ থেকেই গুলি চালানো হয়েছে। স্থানীয় পুলিশের সুপারিন্টেন্ডেন্ট কিরণ কুমার জানিয়েছেন, “বিএসএফের দিকে আক্রমণ শুরু করে বিশাল সংখ্যক জঙ্গি বাহিনী। সঙ্গে সঙ্গেই জবাব দিয়েছে আমাদের জওয়ানরা। পালটা গুলির ফলেই পালিয়ে যায় জঙ্গিরা। সেভাবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আহত হয়েছেন এক জওয়ান।” তিনি বক্তব্য রাখার পরেই জানা যায়, মৃত্যু হয়েছে আহত জওয়ানের।

এই ঘটনার পরে ভারত-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। আরও কড়া ভাবে টহল দেওয়া হবে বলে জানিয়েছে বিএসএফ। প্রয়োজন পড়লে বাংলাদেশের সীমান্তরক্ষা বাহিনীর সাহায্য নেওয়া হবে বলে জানিয়েছেন কিরণ কুমার। বাংলাদেশের দিক থেকে গুলি চালানো হয়েছে, সেই কারণেই বাংলাদেশের তরফ থেকেও ঘটনার তদন্ত দাবি করা হবে বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: ঠিক যেন লুকোচুরি খেলা, বারবার নজর এড়িয়ে পালানো দুষ্কৃতীকে ধরতে নাজেহাল কলকাতা-বিহার পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে