BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশজুড়ে ছড়িয়ে সন্ত্রাসের জাল! দিল্লির পর এবার মহারাষ্ট্রে গ্রেপ্তার সন্দেহভাজন জঙ্গি

Published by: Monishankar Choudhury |    Posted: September 18, 2021 10:07 am|    Updated: September 18, 2021 10:24 am

Terrorist nabbed in Mumbai by ATS | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে সন্ত্রাসের জাল ছড়িয়েছে পাকিস্তান। এবার মহারাষ্ট্রে এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে সন্ত্রাস দমন শাখা ও মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

[আরও পড়ুন: চলতি বছর করতে হবে না আধার-প্যান লিংক, ফের সংযুক্তিকরণের মেয়াদ বাড়াল কেন্দ্র]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মুম্বইয়ের যোগেশ্বরী এলাকায় যৌথ অভিযান চালায় মহারাষ্ট্র পুলিশের সন্ত্রাস দমন শাখা ও মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। সূত্রের খবর, শুক্রবার রাতে গোপন খবরের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় জাকির নামের এক জঙ্গিকে। বলে রাখা ভাল, সম্প্রতি একটি পাকিস্তানি টেরর মডিউলের পর্দা ফাঁস করে দিল্লি পুলিশ। গ্রেপ্তার করা হয় ছয় জঙ্গিকে। তাদের মধ্যে দু’জন আবার পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত। ওই সন্ত্রাসবাদী দলটির সঙ্গে যোগ রয়েছে মুম্বইয়ে ধৃত জাকির নামের জঙ্গির বলে জানিয়েছে পুলিশ। দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার জান মহম্মদ নামের জেহাদিকে জেরা করে এই জাকিরের কথা জানা যায়।

প্রসঙ্গত, স্বাধীনতার পর থেকেই ভারতের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান। তবে একাধিক সম্মুখ সমরে লজ্জাজনক হারের পর ছায়াযুদ্ধ শুরু করেছে পড়শি দেশটি। সূত্রের খবর, এবার ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ চালানোর ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। তবে সেই চেষ্টা তেমন ফলপ্রসূ হচ্ছে না। গত মঙ্গলবার দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের অফিসারদের তৎপরতায় পাকিস্তানের মদতপুষ্ট ‘টেরর মডিউল’ বা জঙ্গি শাখার পর্দা ফাঁস হয়। দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থান থেকে গ্রেপ্তার করা হয় ছয় জঙ্গিকে।

গোয়েন্দা সূত্রে খবর, ভারতের অর্থনীতিতে আঘাত হানতে তুলো বোঝাই ট্রেন, বড় কারখানা, পণ্য রাখার গুদামগুলিকে টার্গেট করেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। এজন্য রীতিমতো জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ভাই আনিস ইব্রাহমের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখত ধৃত জঙ্গি জান মহম্মদ। এনএনআই সূত্রে খবর, পুলিশের জেরায় জিশান নামের এক ধৃত জঙ্গি ভারতে অর্থনৈতিক সন্ত্রাসের পরিকল্পনা ফাঁস করেছে।

[আরও পড়ুন: মোদির জন্মদিনে টিকাকরণের এভারেস্টে ভারত, একদিনে ভ্যাকসিন পেলেন ২ কোটিরও বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement