BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

সাধারণতন্ত্র দিবসে হামলার ছক, পুলওয়ামার আপেল বাগানে বৈঠক জঙ্গিদের

Published by: Monishankar Choudhury |    Posted: January 16, 2020 3:18 pm|    Updated: January 16, 2020 3:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে ফের নাশকতার ছক। দেশকে রক্তাক্ত করার পরিকল্পনা পাক মদতপুষ্ট জঙ্গিদের। ইতিমধ্যে পুলওয়ামার একটি আপেল বাগানে গোপন বৈঠকও সেরে ফেলেছে জেহাদিরা। এক রিপোর্টে এমনই চাঞ্চল্যকর খবর দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।

সূত্রের খবর, সাধারণতন্ত্র দিবসে হামলা চালানোর পরিকল্পনা করছে জইশ, লস্কর-সহ একাধিক জঙ্গি সংগঠন। শুধু রাজধানী দিল্লি নয়, জঙ্গিদের নিশানায় রয়েছে জম্মু, শ্রীনগরের সেনাঘাঁটি-সহ ভারতের একাধিক শহর। ইতিমধ্যে পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের নির্দেশে পুলওয়ামার একটি আপেল বাগানে গোপন বৈঠকও সেরে ফেলেছে জেহাদিরা। শুধু তাই নয়, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ভাওয়ালপুরে জঙ্গিদের একটি গোপন বৈঠকও হয়েছে। সেখানে মজুদ ছিল, জামাত-উদ-দাওয়ার সাধারণ সম্পাদক আমির হামজা, জইশ প্রধান মাসুদ আজহারের ভাই মৌলানা ওমর ও লস্করের বেশ কয়েকজন কমান্ডার।

এই রিপোর্ট পাওয়ার পরই যে কোনও ধরনের পরিস্থিতির মোকাবিলা করতে সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। জলপথে হামলা ঠেকাতে বিশেষ সতর্ক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে উপকূলরক্ষী বাহিনীকে। কাশ্মীর থেকে সড়কপথে দিল্লিতে আসা সমস্ত গাড়িতে তল্লাশি চালাতে নাকা চেকিং ও চেকপোস্ট বসানো হয়েছে। সব মিলিয়ে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি প্রশাসন। 

[আরও পড়ুন: সন্ত্রাসবাদ খতম করতে ৯/১১-এর পর মার্কিন পদক্ষেপই মডেল, সুর চড়ালেন]

এদিকে, কাশ্মীরে জঙ্গিযোগে ধৃত DSP দেবেন্দ্র সিংয়ের সঙ্গে থাকা হিজবুল মুজাহিদিন জঙ্গিকে জেরা করেও পয গিয়েছে একাধিক তথ্য। জেরায় গোয়েন্দাদের ধৃত জঙ্গি জানিয়েছে, রাজধানী নয়াদিল্লিতে বিস্ফোরণ ঘটানোর ছক ছিল তাদের। শুধু তাই নয়, পাঞ্জাব ও চণ্ডীগড়েও নাশকতার পরিকল্পনা করা হচ্ছে। তার সঙ্গে যোগ দেওয়ার সঙ্গে সীমান্তের ওপার থেকে আর কয়েকজন জঙ্গির আসার কথা ছিল। এদিকে, দেবেন্দ্র সিংয়ের জঙ্গিযোগ মামলার তদন্তের ভার জাতীয় তদন্তকারী সংস্থাকে (NIA) দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এর আগে ওই পুলিশ আধিকারিকের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু রাইফেল ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। 

An Images
An Images
An Images An Images