BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত মা, পিপিই পরেই দুধের শিশুকে সামলাচ্ছেন দুই নার্স

Published by: Sulaya Singha |    Posted: April 15, 2020 6:56 pm|    Updated: April 15, 2020 6:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে চিকিৎসকরা ঈশ্বরের অবতার। করোনার সময় সে প্রমাণ প্রতি মুহূর্তে পাচ্ছে দেশবাসী। লকডাউনে যখন গোটা দেশ গৃহবন্দি, তখন এই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাই নিজেদের প্রাণের পরোয়া না করে রোগীদের জীবন ফিরিয়ে দেওয়ার ব্রত নিয়েছেন। বহু মানুষকে সুস্থ করে তুলেছেন। মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনেছেন রোগীদের। এবার রোগীর সন্তানের দেখভালেরও দায়িত্ব নিলেন দুই নার্স।

প্রত্যেক নারীর মধ্যে একজন মা লুকিয়ে থাকে। এমন প্রবাদকেই বাস্তবের রূপ দিলেন ছড়িশগড়ের রায়পুর এইমসের (AIIMS) দুই নার্স। দুধের শিশুর প্রতি তাঁদের ভালবাসা আর মমতার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তাঁদের এই আত্মত্যাগকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া।

[আরও পড়ুন: ভারতে ২ প্রজাতির বাদুরের শরীরে মিলল করোনা ভাইরাস, চাঞ্চল্যকর তথ্য ICMR-এর রিপোর্টে]

দিন কয়েক আগেই দুই সন্তানের মায়ের শরীরে করোনার জীবাণু ধরা পড়ে। তবে সৌভাগ্যবশত দুই মেয়ের রিপোর্ট নেগেটিভ আসে। তারই মধ্যে একটি মেয়ের বয়স মাত্র তিন মাস। করোনা আক্রান্ত হওয়ায় মা হাসপাতালে ভরতি। এমন পরিস্থিতিতে পরিবারকেও হাসপাতালে আসার অনুমতি দেওয়া হচ্ছে না। ফলে সেই শিশুর দায়িত্ব নিয়েছেন এইমসেরই দুই নার্স। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি পোস্ট করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে, পিপিই পরিহীতা দুই নার্স দুধের শিশুটিকে দুধ খাওয়াচ্ছে। আদর করছে। করোনা মহামারিতে শুধু রোগীর শুশ্রূষা নয়, মায়ের ভূমিকাও পালন করছেন তাঁরা। মাতৃসম দুই নার্স গোটা দেশের মন জয় করে নিলেন।

রায়পুর এইমসের ডিরেক্টর ডা. নীতিন নাগরকর জানিয়েছিলেন, “ওই মহিলার দুই মেয়েই সুস্থ আছে। করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। দিন কয়েক আগে ওদের মা, মামা এবং দাদু করোনা আক্রান্ত হয়েছেন। পাঁচদিনের মধ্যে ফের তাঁদের পরীক্ষা করা হবে।”

[আরও পড়ুন: দলিত মহিলার হাতের রান্না খেতে অস্বীকার, FIR দায়ের কোয়ারেন্টাইনে থাকা যুবকের বিরুদ্ধে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement