BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নথি ফিরিয়েছে চোর, রাফালে ইস্যুতে কেন্দ্রকে কটাক্ষ পি চিদম্বরমের

Published by: Soumya Mukherjee |    Posted: March 9, 2019 4:50 pm|    Updated: March 9, 2019 4:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালের নথি চুরি যায়নি। সুপ্রিম কোর্টে তিনি যে কথা বলেছেন তার ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে শুক্রবার দাবি করেছিলেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল। এরপরই কেন্দ্রকে কটাক্ষ করে চোর নথি ফেরত দিয়েছে বলে টুইট করলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। ব্যঙ্গ করে তিনি বলেন, “বুধবার বলা হয়েছিল নথি চুরি হয়ে গিয়েছে। শুক্রবার তাকে জেরক্স কপি বলা হল। আমার মনে হচ্ছে বুধ ও শুক্রবারের মাঝে বৃহস্পতিবার চোর নথিপত্র ফেরত দিয়েছে। বুধবার অফিশিয়াল সিক্রেট অ্যাক্ট সংবাদপত্রে দেখানো হলেও শুক্রবার অলিভ ব্রাঞ্চ অ্যাক্ট দেখানো হয়েছে। এই কমন সেন্সকে আমরা স্যালুট করি।”

বুধবার সুপ্রিম কোর্টে রাফালে জেট যুদ্ধবিমান সংক্রান্ত নথিপত্র প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি গিয়েছে বলে মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই এই ঘটনা ঘটানো হচ্ছে। বিষয়টি অফিশিয়াল সিক্রেট অ্যাক্ট ভাঙার মতো অপরাধ কি না তা জানতে তদন্ত করা হচ্ছে। এরপর কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ঘটনাটির ফৌজদারি তদন্তের দাবি তোলেন।

[‘চুরি যায়নি রাফালের নথি’, ড্যামেজ কন্ট্রোল অ্যাটর্নি জেনারেলের]

এদিকে শুক্রবার তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে জানান দেশের অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল। সুপ্রিম কোর্টের বিচারপতিদের সামনে রাফালে চুক্তি সংক্রান্ত নথি চুরির কথা উত্থাপন করার খবরটিকে সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন। বলেন, “আমাকে বলা হয় যে বিরোধী দলগুলি দাবি করছে সুপ্রিম কোর্টে যে বিষয়টি নিয়ে বিতর্ক হচ্ছিল, সেই সংক্রান্ত নথিপত্র চুরি হয়ে গিয়েছে। এটা সম্পূর্ণ ভুল কথা। রাফাল নথি চুরি হয়ে গিয়েছে বলে যে বিবৃতি প্রকাশ পেয়েছে, তা পুরোপুরি ভুল।”

[লোকসভার আগে গুজরাটে ধাক্কা কংগ্রেসের, বিজেপির পথে দুই বিধায়ক]

যদিও তাঁর এই বক্তব্যকে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা বলে কটাক্ষ করেন বিরোধীরা। একে অপরের সমালোচনা করে আক্রমণ করতে শুরু করেন বিজেপি ও কংগ্রেস নেতারা। পুরো বিষয়টি মিথ্যে বলে দাবি করা কংগ্রেসের তরফে। আর এই বিষয়ে সরকারকে আক্রমণ করার জন্য রাহুল গান্ধীর কড়া সমালোচনা করে বিজেপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে