২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জেসিবি দিয়ে আস্ত ATM মেশিন তুলে নিয়ে গেল চোর, ভিডিও দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের

Published by: Kishore Ghosh |    Posted: April 26, 2022 12:59 pm|    Updated: April 26, 2022 1:01 pm

Thieves use crane to dig out ATM Machine in Maharashtra | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটিএম (ATM) লুট কোনও নতুন খবর না। মাঝেমাঝেই এমন ঘটনা প্রকাশ্যে আসে। সাধারণত মেশিন ভেঙে টাকা চুরির চেষ্টা হয়। তবে বালি মাফিয়াদের কায়দায় জেসিবি (JCB) মেশিন দিয়ে আস্ত এটিএম মেশিনটাকেই তুলে নিয়ে যাওয়ার ঘটনা নতুন বটে। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে মহারাষ্ট্রে (Maharashtra)। সিসিটিভি ফুটেজও (CCTV Footage) প্রকাশ্যে এসেছে। যা দেখে চমকে গেছেন নেটিজেনরা।

মহারাষ্ট্রের সাংলি জেলার ঘটনা। স্থানীয়রা জানিয়েছেন, ২৩ এপ্রিল ভোর-রাতে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা জেসিবি মেশিন দিয়ে ওই এটিএম মেশিনটি তুলে নিয়ে যায়। পুরো বিষয়টি জানাজানি হয় সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসার পরে। ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, লাল রঙের ট্রাউজার পরা এক ব্যক্তি একবার বুথের দরজা ঠেলে ভেতরে ঢোকে। মেশিনটির অবস্থান বুঝে নিয়ে বাইরে বেরিয়ে যায়। এরপরেই কাচের দরজা ভেঙে ভেতরে ঢোকে একটি জেসিবি ক্রেন। সেটি তিন-চারবারের চেষ্টায় এটিমি মেশিনটিকে বুথের বাইরে টেনে নেয়।

[আরও পড়ুন: কাজ না পাওয়ার হতাশায় চাকরি খোঁজা ছেড়েছেন ৪৫ কোটি ভারতীয়, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৭ লক্ষ টাকা ছিল অ্যাক্সিস ব্যাংকের ওই এটিএম মেশিনে, যা লুট করেছে দুষ্কৃতীরা। আরও জানা গিয়েছে, ওই জেসিবি মেশিনটিকেও স্থানীয় একটি পেট্রল পাম্প থেকে চুরি করা হয়েছিল। মিরাজ গ্রামীণ থানার ওসি চন্দ্রকান্ত বেদরে বলেন, “এটিএম লুট করতে যে জেসিবি মেশিনটিকে ব্যবহার করা হয়েছিল, সেটিকে একটি পেট্রল পাম্প থেকে চুরি করে অভিযুক্তেরা। পরে জেসিবি মেশিন ও এটিএমটিকে পাওয়া গিয়েছে। তবে এটিএমের ভেতরে থাকা ২৭ লক্ষ টাকা গায়েব হয়েছে।” বেদরে আরও জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। তদন্তে গতি আনতে পুলিশের দুটি দল একসঙ্গে কাজ করছে।

[আরও পড়ুন: চরমে দুই ভাইয়ের দ্বন্দ্ব! আরজেডি থেকে পদত্যাগের ঘোষণা লালুপুত্র তেজপ্রতাপের]

উল্লেখ্য, জেসিবি মেশিন দিয়ে অভিনব এটিএম লুটের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কাণ্ড দেখে কমেন্ট বক্সে মজার সব মন্তব্য করছেন নেটিজেনরা। অনেকেরই বক্তব্য, দেশে বেকারত্ব যত বাড়ছে, তত চুরি-ডাকাতির জন্য নতুন নতুন উপায় বের করছে মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে