Advertisement
Advertisement
Akash Ambani

রিলায়েন্স জিওর নতুন চেয়ারম্যান আকাশ আম্বানি, তাঁর সম্পর্কে এই অবাক করা তথ্যগুলি জানেন?

মুকেশ আম্বানির পদে এবার তাঁর বড় ছেলে।

Things to know about Akash Ambani। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:June 28, 2022 7:41 pm
  • Updated:June 28, 2022 7:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স জিওর (Reliance Jio) চেয়ারম্যান পদে বসলেন মুকেশ আম্বানির (Mukesh Ambani) ছেলে আকাশ আম্বানি (Akash Ambani)। গত বছরই মুকেশ বলেছিলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রির নেতৃত্বের পরিবর্তন আসছে ধীরে ধীরে। পরের প্রজন্ম আরও দায়িত্ব নিচ্ছে। এছাড়াও বাবা ধীরুভাই আম্বানির জন্মদিনে রিলায়েন্সের উপরমহলে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন মুকেশ। তাঁর সেই ইঙ্গিতকে সত্য়ি করে আকাশের এই দায়িত্বপ্রাপ্তি। বাবার পদাঙ্ক অনুসরণ করে কি এই সংস্থাকে আরও উঁচুতে নিয়ে যাবেন আকাশ? এই জল্পনার মধ্য়েই জেনে নেওয়া যাক তাঁর সম্পর্কে কিছু তথ্য।

  • ৩০ বছরের আকাশ অর্থনীতিতে স্নাতক হয়েছিলেন ব্রাউন বিশ্ববিদ্যালয় থেকে। ২০২০ সালে তাঁর বিয়ে হয় শ্লোকা মেহতার সঙ্গে। সেই রাজকীয় বিয়ের আসরে প্রিয়াঙ্কা চোপড়ার মতো বলি তারকা থেকে প্রাক্তন ব্রিটেনের প্রধানমন্ত্রী টোনি ব্লেয়ার সকলেই হাজির ছিলেন। পরবর্তী সময়ে জন্ম নেয় তাঁদের একমাত্র পুত্র পৃথ্বী।
  • রিলায়েন্স গ্রুপের ডিজিটাল বিভাগের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে যুক্ত আকাশ। জিও ইনফোকমের প্রধান কৌশলী হিসেবে কাজ করেছেন তিনি। নেটওয়ার্ক কাঠামো তৈরি করার পাশাপাশি জিও চ্যাট, জিও টিভি, জিও সিনেমার মতো অ্যাপ্লিকেশনের পিছনে অন্যতম কারিগর আকাশই।

[আরও পড়ুন: পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার সমর্থনে পোস্ট, মাথা কেটে নেওয়া হল যুবকের, অগ্নিগর্ভ রাজস্থান]

  • মুকেশ ও নীতা আম্বানির তিন সন্তানের মধ্যে আকাশই বড়। তাঁর এক যমজ বোন রয়েছেন। তিনি ইশা আম্বানি। এছাড়াও রয়েছেন তাঁর ভাই অনন্ত আম্বানি। তিনি রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স ও জিও প্ল্যাটফর্মের ডিরেক্টর।
  • আকাশের গাড়ির শখ বহুদিনের। ইতিমধ্যেই বহু বহুমূল্য ও রাজকীয় গাড়ির মালিক তিনি। সেগুলির মধ্যে মার্সিডিজ বেঞ্জ যেমন রয়েছে, তেমনই রয়েছে রেঞ্জ রোভার ভোগ, রোলস রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপের মতো গাড়িও।

[আরও পড়ুন: অমিতাভ বচ্চনের চেয়েও বড় বাংলোয় থাকেন! সমাজকর্মী তিস্তার গ্রেপ্তারির পরই শুরু চর্চা]

  • কেবল গাড়ি নয়, খেলাধুলারও বিরাট ভক্ত আকাশ। বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণের মতো ক্রিকেট ম্যাচে তাঁকে দেখা গিয়েছে লাক্সারি বক্সে বসে ম্যাচ উপভোগ করতে।

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ