BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মহিষের দাম উঠল ৯.২৫ কোটি টাকা, কেন জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2017 9:19 am|    Updated: February 27, 2017 9:19 am

This Buffalo named 'Yuvraj' is worth in Crores

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামও যেমন, মেজাজেও তেমন। খাওয়াদাওয়াও তাক লাগানো। দিনে ২০ লিটার দুধ, ১০ কেজি ফল, ৫ কেজি খড় থাকে তার ডায়েট চার্টে। মহিষ হলেও রীতিমতো সুপারস্টারই বলা যায় তাকে। এর আগেও দামের নিরিখে খবরের শিরোনামে উঠে এসেছে সে। এবার যুবরাজের দাম উঠল সর্বোচ্চ ৯.২৫ কোটি টাকা।

জাকির নায়েককে ফের তলব ইডির, এই নিয়ে চতুর্থবার

উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ সীমান্তে চিত্রকূট এলাকায় হচ্ছে গ্রামোদয় মেলা। সেখানেই এখন আপাতত আছে যুবরাজ। আর এই মেলায় তার দাম উঠেছে ৯ কোটি টাকারও বেশি। যুবরাজ এই যে প্রথম খবরের শিরোনামে উঠে এসেছে তা নয়। এর আগেও তার দামের জন্য সে নজর কেড়েছে। কখনও বা তার খাবারের কথা শুনে বিস্মিত হয়েছেন অনেকে। সুপারস্টার যুবরাজ কিন্তু রয়েছে বহাল তবিয়তে। থাকার কারণও অবশ্য আছে। কেননা বিরল প্রজাতির এই মহিষের শুক্রাণু থেকে জন্ম দেওয়া হয় অন্যান্য মহিষের। ১০-১৪ মিলি শুক্রাণুকে লঘু করে তৈরি হয় ৭০০ থেকে ৯০০ ডোজ। প্রতিটি ডোজ বিক্রি করে আলাদা উপার্জন হয় মালিকের। সেই কারণেই তার এত দাম।

তৈরি ‘মিসাইল শিল্ড’, এলিট ক্লাবে প্রবেশ ভারতের

যদিও যুবরাজের মালিক করমবীর সিংয়ের কাছে সে আসলে ঘরের লোক। আর তাই যত দামই উঠুক না কেন তাকে বিক্রি করতে নারাজ তিনি। আসলে যুবরাজের পিছনে তিনি যেমন খরচ করেন, তেমন তাঁর আয়ও কম নয়। দিনে প্রায় ৩-৪ হাজার টাকা খরচ হয় তাঁর। উল্টে বছরে উপার্জন প্রায় ৫০ লক্ষ টাকা। তবে যুবরাজের স্বাস্থ্য ঠিক রাখতে কোনওরকম কসুর করেন না তিনি। তাঁর সেবাতেই চড়চড়িয়ে দাম উঠছে যুবরাজের। ভবিষ্যতে সে যে আরও নজর কাড়বে, এমনটাই আশা করছেন করমবীর।

পাকিস্তান নিয়ে কার্গিল শহিদ কন্যার মন্তব্যের সমালোচনা শেহবাগের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement