BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সংকটেও অনন্য সিদ্ধান্ত, কর্মীদের উৎসাহ দিতে বেতন বাড়াচ্ছে এই সংস্থা

Published by: Sulaya Singha |    Posted: May 15, 2020 6:18 pm|    Updated: May 15, 2020 6:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় লকডাউনের জেরে থমকে গিয়েছে প্রায় গোটা বিশ্ব। অর্থনীতিতে জোর ধাক্কা খেয়েছে দুনিয়া। এমন পরিস্থিতি বিভিন্ন বিশ্বখ্যাত কোম্পানি আর্থিক ক্ষতি থেকে বাঁচতে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিচ্ছে। উবের (Uber), জোম্যাটোর (Zomato) মতো সংস্থাও কর্মীদের বরখাস্ত করার কথা ঘোষণা করে দিয়েছে। আগামী কয়েকদিনেই হয়তো একই পথে হাঁটবে বহু সংস্থা। কিন্তু তারই মধ্যে একেবারে উলটো সিদ্ধান্ত নিল এশিয়ান পেন্টস। করোনায় ‘পজিটিভ’ হতে চলেছেন সেই সংস্থার কর্মীরা। অর্থাৎ এই সংকটের আবহেও তাঁদের বেতন বাড়াচ্ছে কোম্পানি।

মারণ ভাইরাস শুধু মানুষের শরীরেই থাবা বসায়নি, আর্থিক সংকটে ফেলে দিয়েছে কোটি কোটি পরিবারকে। কেড়ে নিচ্ছে মানুষের রুজি-রুটি। চাকরি খোয়াচ্ছেন হাজার হাজার কর্মী। এমন পরিস্থিতিতে দেশের সবচেয়ে বড় রঙের কোম্পানির সিদ্ধান্ত তাই প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার। সেলসের কর্মীদের জন্য হাসপাতালে ভরতি থেকে স্বাস্থ্যবিমা সবই দেবে কোম্পানি। পার্টনার স্টোরগুলির স্যানিটাইজেশন থেকে ডিরেক্ট ক্যাশ সাপোর্টও দেবে কোম্পানি। এছাড়াও নিজেদের
কনট্রাক্টরদের অ্যাকাউন্টে ৪০ কোটি টাকা দেবে এশিয়ান পেন্টস।

[আরও পড়ুন: করোনা থাবা বসাল রুজি-রুটিতে, চাকরি খোয়ালেন Zomato-র কয়েকশো কর্মী]

এশিয়ান পেন্টসের ম্যানেজিং ডিরেক্টর অমিত সিঙ্গলে বলেন, “একটা কোম্পানি হিসেবে কীভাবে সংকটের দিনে স্টেকহোল্ডারদের পাশে দাঁড়াতে হয়, তার একটা দৃষ্টান্ত স্থাপন করলাম আমরা। প্রত্যেক কর্মীর সঙ্গে কথা বলার এটাই ভাল সুযোগ ছিল। অভিজ্ঞ ব্র্যান্ড হিসেবে কোম্পানি তাদের বুঝিয়ে দিতে চেয়েছে, আমাদের এখন একসঙ্গে লড়াই করতে হবে।”

দেশের দুর্দিনে কর্মীদের তো বটেই, প্রশাসনের পাশেও দাঁড়িয়েছে এশিয়ান পেন্টস। ইতিমধ্যেই রাজ্য ও কেন্দ্রর কোভিড-১৯ ত্রাণ তহবিলে ৩৫ কোটি টাকা অনুদান দিয়েছে এই কোম্পানি। সেই সঙ্গে করোনা মোকাবিলায় বর্তমানে স্যানিটাইজারও বানাচ্ছে তারা। রঙের কোম্পানির এই মহৎ সিদ্ধান্ত কর্মীদের মুখে হাসি ফুটিয়েছে। এমন সংকটময় পরিস্থিতিতে নিজেদের সৌভাগ্যবান বলেই মনে করছেন তাঁরা।

[আরও পড়ুন: তিন মিনিটের ভিডিও কলে চাকরি গেল সাড়ে ৩ হাজার কর্মীর, নিন্দার ঝড় নেটদুনিয়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement