BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

HUG DAY-তে বিজেপিকে ‘আন্তরিক’ শুভেচ্ছা কংগ্রেসের, হাতিয়ার এই বিখ্যাত ছবি

Published by: Sucheta Sengupta |    Posted: February 12, 2020 8:02 pm|    Updated: February 12, 2020 8:57 pm

This Hug Day has been made special for congress to wish BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলছে প্রেমের সপ্তাহ, প্রেম প্রকাশের মরশুম। পশ্চিমী সংস্কৃতি অনুযায়ী, ভ্যালেন্টাইন্স ডে’র দিন দুই আগে Hug Day অর্থাৎ আলিঙ্গন দিবস। সেও এক ভালবাসার প্রকাশ বইকী। আলতো আলিঙ্গনেই প্রিয়জনকে বুঝিয়ে দেওয়া যায় অনেক কিছু। কিন্তু সত্যিই কি তাই? সবাই কি আর সব আলিঙ্গনের মধ্যে নিহিত বার্তা পড়তে পারেন? কোথাও কোনও ভুল বোঝাবুঝি থেকে যায় না তো? চলতি বছর আলিঙ্গন দিবসে কংগ্রেসের তরফে যে টুইট করে বিজেপিকে শুভেচ্ছা জানানো হল, তাতে কিন্তু এই প্রশ্নগুলো উঠেই যাচ্ছে।

[আরও পড়ুন: দোষীদের ফাঁসি নিয়ে জটিলতা অব্যাহত, আদালতে ধরনায় নির্ভয়ার মা]

২০১৮ সালে সংসদের অধিবেশনে বক্তব্য পেশ করার পর আচমকাই নিজের জায়গা থেকে উঠে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলিঙ্গন করেছিলেন তৎকালীন কংগ্রেস সভাপতি, সাংসদ রাহুল গান্ধী। এই দৃশ্য সংসদের পরিবেশটাই কিছুক্ষণের জন্য পালটে দিয়েছিল। নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল সেই দৃশ্য। ‘জাদু কি ঝাপ্পি’ বলে এ নিয়ে হাজারও মিম, মজার ভিডিও তৈরি হয়েছিল। অতীতের সেই ফ্রেমবন্দি মুহূর্তকেই কাজে লাগাল কংগ্রেস। আলিঙ্গন দিবসে বিজেপিকে শুভেচ্ছা জানাতে গিয়ে টুইটারের পাতায় সেই ছবিটাই পোস্ট করা হল। সঙ্গে লেখা – ‘বিজেপির প্রতি প্রত্যেক বছর এইই বার্তা – আলিঙ্গন করো, ঘৃণা নয়’। তারপরে লেখা মহাত্মা গান্ধীর বিখ্যাত উক্তি – ‘পাপকে ঘৃণা করো, পাপীকে নয়।’

[আরও পড়ুন: ২৭ হাজার ভোটে এগিয়ে থেকেও হার, দিল্লির এই আসনের ফলাফলে ‘ভূত’ দেখছে বিজেপি]

টুইটারে কংগ্রেসের নেতারাও লিখেছেন, ‘আমরা ভালবাসায় বিশ্বাসী, ঘৃণায় নয়।’ তার প্রমাণ বছর দুই আগে সংসদেই দিয়েছিলেন দলের তৎকালীন সভাপতি। চরম প্রতিদ্বন্দ্বীকেই জড়িয়ে ধরেছিলেন। এমনকী নরেন্দ্র মোদি নিজেও পুত্রসম রাহুলের এই আচরণে হতবাক হয়ে যান। রাজনীতির খুঁটিনাটির খবর যাঁরা রাখেন, তাঁরা জানেন যে রাহুলের সেই আলিঙ্গন খুব সহজভাবে নিতে পারেনি বিজেপি শীর্ষ নেতৃত্ব। নানাভাবে কটাক্ষের শিকার হতে হয়েছিল রাহুল গান্ধীকে। কিন্তু সেই রাজনীতির স্বার্থেও সেসব কটাক্ষে কংগ্রেসের মনোভাব বিশেষ বদল হয়নি, তা বোঝা গেল এই Hug Day উপলক্ষে। সত্যি, আলিঙ্গনের মহিমা যদি সকলে বুঝতেন!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে