১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘গডসে জিন্দাবাদ’ বলা মানে নির্লজ্জভাবে দেশকে অপমান করা, গর্জে উঠলেন বিজেপির বরুণ গান্ধী

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2021 3:55 pm|    Updated: October 2, 2021 3:55 pm

Those tweeting 'Godse zindabad' are irresponsibly shaming nation, Says Varun Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধীজির জন্মজয়ন্তীতেই তাঁর প্রবল অপমান! সোশ্যাল মিডিয়ায় গান্ধী হত্যাকারী গডসের (Nathuram Godse) জয়গান গাইছে তথাকথিত হিন্দুত্ববাদীরা। গান্ধীজয়ন্তীতে টুইটারে ট্রেন্ডিং ‘গডসে জিন্দাবাদ’ হ্যাশট্যাগ। যা দেখে আর ক্ষোভ সংবরণ রাখতে পারলেন না বিজেপি সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi)। গর্জে উঠলেন এই দুর্বৃত্তদের বিরুদ্ধে। বলে দিলেন গান্ধিজির জন্মবার্ষিকীতে যারা গডসের নামে স্লোগান দিচ্ছে, তারা আসলে নির্লজ্জভাবে দেশকে লজ্জিত করছে।

গডসের স্তুতি যারা করছে তাদের উদ্দেশে উত্তরপ্রদেশের বিজেপি (BJP) সাংসদের তোপ,”ভারত চিরদিনই আধ্যাত্মিকতার দিক থেকে সুপার-পাওয়ার ছিল। কিন্তু মহাত্মার (Mahatma Gandhi) হাত ধরেই, তাঁর ব্যক্তিত্ব এবং আদর্শেই আমরা নীতিগত আধিপত্য অর্জন করেছি। এটাই আমাদের সবচেয়ে বড় শক্তি। যারা আজ ‘গডসে জিন্দাবাদ’ (Godse zindabad) বলে টুইট করছেন, তাঁরা আসলে নির্লজ্জভাবে দেশকেই লজ্জিত করছেন।”

[আরও পড়ুন: ভারতকে না জানিয়েই দোহায় তালিবানের সঙ্গে চুক্তি আমেরিকার, তোপ জয়শংকরের]

তিনি জাতির জনক। দেশের একটা বড় অংশের মানুষ এখনও তাঁকেই আদর্শ হিসাবে মেনে চলে। অথচ, স্বাধীনতার ৭৫ বছর পর কিছু দুর্বৃত্তের হাতে লাঞ্চিত হতে হচ্ছে মহাত্মা গান্ধীকে। মহাত্মার থেকে তাঁর হত্যাকারী গডসেই যেন বেশি পূজনীয়। এবার সেই সব গডসে তথা উগ্র হিন্দুত্বের ভক্তদের তীব্র আক্রমণ করলেন গান্ধী পরিবারের সদস্য।

[আরও পড়ুন: গোয়ায় ফের শক্তিবৃদ্ধি তৃণমূলের, ঘাসফুল শিবিরে যোগ দিলেন জাতীয় স্তরের দুই প্রাক্তন খেলোয়াড়]

বস্তুত উত্তরপ্রদেশের সুলতানপুরের সাংসদ আসলে গান্ধী পরিবারেরই সদস্য। সোনিয়া গান্ধীর সঙ্গে মতাদর্শগত পার্থক্যের জন্য বরুণের মা মানেকা যোগ দেন বিজেপিতে। একই পথ ধরে বিজেপিতে নাম লেখান বরুণও। এখন মা এবং ছেলে দুজনই বিজেপির টিকিটে সাংসদ। বিরোধীরা বলছেন, মোটের দীর্ঘদিন বিজেপি করার পরও বরুণ গান্ধীর মধ্যে যে গান্ধীবাদী মতাদর্শ শেষ হয়ে যায়নি, সেটাই গান্ধীজির মহানতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement