BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে সেনা শিবিরে আছড়ে পড়ল তুষার ঝড়, নিখোঁজ বেশ কয়েকজন জওয়ান

Published by: Subhajit Mandal |    Posted: December 4, 2019 9:25 am|    Updated: December 4, 2019 9:39 am

Three Army jawans went missing after being hit by an avalanche

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে মর্মান্তিক খবরে ঘুম ভাঙল দেশবাসীর। কাশ্মীরের দুটি এলাকায় তুষারঝড়ে আক্রান্ত ভারতীয় সেনার দুটি শিবির। এখনও পর্যন্ত দুই তুষারঝড়ে ১ জন জওয়ান শহিদ হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। সেনার তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ওই দুই সেনা শিবিরে উদ্ধার কাজ শুরু হয়েছে। তিনজন জওয়ানকে উদ্ধার করা গিয়েছে। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখনও বেশ কয়েকজন নিখোঁজ।

 

মঙ্গলবার রাতে কুপওয়ারার তংধারে একটি সেনা শিবিরে আছড়ে পড়ে তুষারঝড়। ওই সময়ের তুষার ঝড়গুলি বেশ বিপজ্জনক। ঝড়ের পাশাপাশি বড়সড় ধস নামার প্রবণতা দেখা যায়। এই ধরনের একটি তুষার ধসেই চাপা পড়ে যান বেশ কয়েকজন জওয়ান। খবর পেয়ে সেনার তরফে সেখানে পাঠানো হয় উদ্ধারকারী দল। তাঁরা গিয়ে এখনও পর্যন্ত একজন জওয়ানের দেহ উদ্ধার করেছে। এখনও অন্তত ৩ জন জওয়ান নিখোঁজ। তাঁদের খোঁজ চলছে। অন্যদিকে, একই দিনে বান্দিপোরা জেলার গুরেজ সেক্টরে অপর একটি শিবিরে আছড়ে পড়ে তুষার ঝড় এবং সেই সঙ্গে ধস। সেখানেও উদ্ধারকারী দল কাজ শুরু করেছে। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে উদ্ধার করা গিয়েছে। আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে সেনা সূত্রের খবর।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কার সুরক্ষায় গাফিলতিতে সাসপেন্ড ৩ আধিকারিক, রাজ্যসভায় পাশ SPG সংশোধনী বিল]


এর আগে গত ৩০ নভেম্বর একই ধরনের ঘটনায় প্রাণ হারান দুই সেনা জওয়ান। সিয়াচেনে ১৮ হাজার ফুট উঁচুতে সীমান্ত রক্ষা করছিলেন তাঁরা। সেসময় তুষারঝড়ে আক্রান্ত হয়ে শহিদ হতে হয় তাঁদের। নভেম্বরের পর থেকেই কাশ্মীরে শুরু হয় তুষারপাত। প্রতিবছরই এই সময় তুষারঝড়ের সামনে পড়ে প্রাণ যায় প্রচুর জওয়ানের। এবছরের শীতের শুরুটাও শুরুটাও মর্মান্তিকভাবে হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে