২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইইডি বিস্ফোরণে কেঁপে উঠল ঝাড়খণ্ড! শহিদ দুই জওয়ান, আহত তিন

Published by: Biswadip Dey |    Posted: March 4, 2021 2:05 pm|    Updated: March 4, 2021 2:05 pm

Three jawans martyred, two injured in IED blast in Jharkhand's West Singhbhum | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার সকালে বিস্ফোরণে কেঁপে উঠল ঝাড়খণ্ড (Jharkhand)। সকাল পৌনে ন’টা নাগাদ পশ্চিম সিংভূমের (Singhbhum) হোয়াহাতু গ্রামে হওয়া ওই বিস্ফোরণে দু’জন নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত তিন জন। বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। সন্দেহের তির মাওবাদীদের (Maoist) দিকে।

সংবাদ সংস্থা এএনআইকে ঝাড়খণ্ড পুলিশের তরফে জানানো হয়েছে, ”নকশালদের রাখা আইইডি বিস্ফোরণে ঝাড়খণ্ড জাগুয়ার বাহিনীর দু’জনের মৃত্যু হয়েছে। আহত আরও তিন। বিস্ফোরণের পরে এলাকায় ব্যাপক তল্লাশি শুরু হয়েছে।” আহত জওয়ানদের মধ্যে একজন সিআরপিএফ জওয়ান রয়েছেন বলে জানানো হয়েছে। বাকিরা জাগুয়ার বাহিনীর।

[আরও পড়ুন: বাংলায় ‘দিন বদলের গান’, ভোটপ্রচারে নতুন সুর বাঁধল বিজেপি]

ইতিমধ্যেই ঝাড়খণ্ড জাগুয়ার বাহিনী ও সিআরপিএফ-এর তরফে যৌথ অভিযান শুরু হয়েছে। তন্ন তন্ন করে খুঁজে দেখা হচ্ছে এলাকা। দীর্ঘদিন ধরেই মাওবাদী সমস্যায় জেরবার ঝাড়খণ্ড। দিন দিন বাড়ছে তাণ্ডব। হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন নবনির্বাচিত ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস ও আরজেডির কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে মাওবাদীদের মোকাবিলা করা। নতুন সরকার আসার পর থেকেই উল্লেখযোগ্য ভাবে বেড়েছে মাওবাদী কার্যকলাপ। যা ভাবাচ্ছে প্রশাসনকে। তার মধ্যেই ফের আইইডি বিস্ফোরণের ঘটনা উদ্বেগ বাড়াল।

[আরও পড়ুন : পরপর দু’দিন বাড়ল অ্যাকটিভ কেস, একদিনে করোনা আক্রান্ত ১৭ হাজারের বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে