১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সেনা-জঙ্গি গুলি বিনিময়ে উত্তপ্ত উপত্যকা, খতম ৩ জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: October 21, 2018 12:30 pm|    Updated: October 21, 2018 12:30 pm

Three militants killed in encounter

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা ও জঙ্গিদের গুলি বিনিময়ের ফলে পরিস্থিতি এখন উত্তপ্ত উপত্যকায়। রবিবার জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনার সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। ঘটনায় তিনজন জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনার জওয়ানরা।

দক্ষিণ কাশ্মীরের কুলগামের লারু এলাকায় সেনার সঙ্গে জঙ্গিদের সংঘাত বাঁধে। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন তাঁরা। তাঁদের কাছে খবর ছিল, এলাকার বেশ কয়েকটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে।

আজাদ হিন্দ সরকারের প্রতিষ্ঠা দিবস পালন মোদির, লালকেল্লায় উড়ল তেরঙ্গা ]

সেই খবরের উপর ভিত্তি করে লারুর বাড়িগুলিতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চালানোর সময়ই সেনাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা গুলি চালান জওয়ানরাও। তাতে তিন জঙ্গি খতম হয়। জঙ্গিদের ছোঁড়া গুলিতে এক জওয়ান আহত হয়েছেন বলেও খবর।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এই খবর জানানো হয়েছে। নিজেদের টুইটারে একথা জানিয়েছে তারা।

কিছদিন আগেই এনকাউন্টারে খতম হয় তিন জঙ্গি৷ উত্তর কাশ্মীরের বারামুল্লা জেলায় বোনিয়ারের জঙ্গলে তাঁদের দফারফা করেন ভারতীয় জওয়ানরা৷ জানা গিয়েছে, ভোররাত থেকেই ওই অঞ্চলে টহল দিচ্ছিল ভারতীয় সেনা৷ আচমকাই তাঁদের উপরে আক্রমণ চালায় জঙ্গিরা৷ পালটা উত্তর দেন জওয়ানরাও৷ সেনার গুলিতে খেল খতম হয় তিন জঙ্গির৷ তাদের কাছ থেকে চারটি একে-৪৭ রাইফেল ও প্রচুর কার্তুজ উদ্ধার করা হয়েছে৷ যে বাড়িতে জঙ্গিরা আশ্রয় নিয়েছিল সে ওই বাড়ির মালিকের ছেলে, তাঁর বিরুদ্ধেও চরবৃত্তির অভিযোগ ছিল।

দেবী দুর্গাকে তুষ্ট করতে আত্মীয়দের হাতেই বলি ৯ বছরের শিশু ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে