BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMC in Goa: গোয়ায় জোটের প্রস্তাব দিয়েছিল তৃণমূল, এখনও জবাব দেয়নি কংগ্রেস! নতুন দাবি মহুয়ার

Published by: Paramita Paul |    Posted: January 16, 2022 12:20 pm|    Updated: January 16, 2022 12:20 pm

TMC claims they already approaches Congress to form alliance in Goa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর এক মাসও দেরি নেই গোয়ার বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022) । এই পরিস্থিতিতে সেখানে বিজেপি বিরোধী জোট গঠন নিয়ে বাকযুদ্ধ তীব্র আকার নিয়েছে। এই আবহেই এবার তৃণমূলের তরফে গোয়ায় সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র কংগ্রেসের সঙ্গে জোট আলোচনা নিয়ে বিস্ফোরক দাবি করলেন। তাঁর দাবি, তৃণমূলের তরফে জোট গঠনের জন্য কংগ্রেসকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কংগ্রেস নেতৃত্বও প্রস্তাব বিবেচনা করতে সময় চেয়েছিল।

শুক্রবার একটি সাক্ষাৎকারে গোয়ায় কংগ্রেসের ইন-চার্জ পি চিদম্বরম বলেন, “গোয়ায় নির্বাচনী যুদ্ধ শুধুমাত্র বিজেপি আর কংগ্রেসের মধ্যে। সেখানে আম আদমি পার্টি (আপ) বা তৃণমূলের মতো দলের জায়গা নেই। আর যদি সেই দলগুলো এসে বিজেপির বিরুদ্ধে গোয়ায় লড়েও, তাতে নেতৃত্ব দেবে কংগ্রেস।” তিনি আরও অভিযোগ করেন, “তৃণমূল কংগ্রেস মাত্র কয়েক মাস আগে গোয়ায় এসেছে। তাদের ঔদ্ধত্য আর বিলাসবহুল প্রচারে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়েছে।”

[আরও পড়ুন: Army Day 2022: ভারতীয় সেনাকে কুর্নিশ, রাজস্থানে প্রদর্শিত হল ২২৫ ফুটের জাতীয় পতাকা]

শনিবার জবাবে মহুয়া মৈত্র দাবি করেন, কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব গোয়ায় জোট গঠনের জন্য সময় চেয়েছিল। তিনি একটি টুইটে লিখেছেন, “প্রথমত, গোয়ায় বিজেপিকে হারাতে তৃণমূল কংগ্রেস ইতিমধ্যে কংগ্রেসকে জোট গঠনের প্রস্তাব দিয়েছে। দ্বিতীয়ত, কংগ্রেস নেতৃত্ব জোট গঠনের বিবেচনা করতে সময় চেয়েছিল। এটা প্রায় দু’সপ্তাহ আগের ঘটনা। তৃতীয়ত, পি চিদম্বরমের হয়তো এই বিষয়ে কিছু জানা নেই। এই ধরনের বিবৃতি দেওয়ার আগে তাঁর কংগ্রেস নেতৃত্বের সঙ্গে কথা বলা উচিত।”

 

[আরও পড়ুন: পার্কিং নিয়ে বচসার জের, মহিলা সবজি বিক্রেতাকে বেধড়ক মার চিকিৎসকের]

আগে মহুয়া দাবি করেছিলেন, বিজেপির বিরুদ্ধে কংগ্রেস একা লড়তে পারবে না। তাই বিজেপিকে হারানোর স্বার্থে গোয়ায় এসেছে তৃণমূল। তিনি বলেছিলেন, “কংগ্রেসের এবার বোঝা উচিত, যে তারা দেশের সম্রাট নয়। ২০১৭ সালে কংগ্রেসকে জিতিয়েছিল গোয়ার মানুষ। বিজেপির থেকে বেশি ভোট পেয়েছিল, কিন্তু তারা সরকার গড়তে পারেনি। এবার আমরা সেই এক ঘটনা ঘটতে দিতে পারি না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে