১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

TMC in Karnataka: এবার কর্ণাটকের রাজনীতিতে তৃণমূল! ডেরেক-দেবেগৌড়া সাক্ষাৎ ঘিরে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2021 3:04 pm|    Updated: August 11, 2021 4:29 pm

TMC in Karnataka: TMC leader Derek O'Brien meets H. D. Deve Gowda | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার বাইরে ক্রমশ প্রভাব বিস্তার করছে তৃণমূল। এই মুহূর্তে ত্রিপুরায় সরাসরি বিজেপির বিকল্প হিসাবে নিজেদের তুলে ধরার চেষ্টা করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। অসমেও স্থানীয় প্রভাবশালী নেতা অখিল গগৈয়ের সঙ্গে তৃণমূলের জোট একপ্রকার নিশ্চিত। মণিপুরে আগেও এরাজ্যের শাসক দলের সংগঠন ছিল। তবে, শুধু উত্তরপূর্ব ভারতে নয়। এর পাশাপাশি এবার দক্ষিণের রাজনীতিতেও পা বাড়ানোর চেষ্টা করছে ঘাসফুল শিবির।

বামশাসিত কেরলে ইতিমধ্যেই তৃণমূলের (TMC) সংগঠন তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। দিনকয়েক আগে দক্ষিণ ভারতের রাজ্যটিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টারও পড়তে দেখা গিয়েছে। একুশে জুলাইয়ের আগে একইরকম পোস্টার পড়েছিল তামিলনাড়ুতে। সূত্রের খবর, এবার দক্ষিণ ভারতের আরেক রাজ্য কর্ণাটককে টার্গেট করতে চলেছে তৃণমূল কংগ্রেস। সম্ভবত সেকারণেই গতকাল দিল্লিতে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার (H. D. Deve Gowda) সঙ্গে দেখা করেছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। বৃহস্পতিবার প্রাক্তন প্রধানমন্ত্রীর দিল্লির বাড়িতে যান তৃণমূল নেতা। সেখানে দীর্ঘ বৈঠক হয় দুই নেতার মধ্যে। সূত্রের খবর, দেবেগৌড়ার সঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কথাও বলিয়ে দিয়েছেন ডেরেক। মনে করা হচ্ছে কর্ণাটকের রাজনীতিতে পদার্পণের উদ্দেশেই তৃণমূলের সিনিয়র ওই নেতা প্রবীণ জেডি(এস) নেতার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

[আরও পড়ুন: TMC in Tripura: শুধু বাংলায় নয়, ত্রিপুরাতেও ‘খেলা হবে দিবস’ পালন করবে তৃণমূল]

অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকেই ভিনরাজ্যে সংগঠন বাড়ানোর চেষ্টা করছে তৃণমূল। সেই লক্ষ্যেই দক্ষিণে পদার্পণের চেষ্টা করছে এরাজ্যের শাসকদল। কর্ণাটকে সম্ভবত, জেডিএসকেই (JDS) জোটসঙ্গী হিসাবে দেখছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক নিয়ে যে তিনি সন্তুষ্ট তা টুইটে বুঝিয়ে দিয়েছেন দেবেগৌড়া নিজেও। তিনি বলছেন, ‘আমার বন্ধু তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন আমার থেকে বয়সে অনেক ছোট তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। আমাদের মধ্যে ইতিবাচক ভাবনার আদান-প্রদান হয়েছে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে