BREAKING NEWS

২৪ জ্যৈষ্ঠ  ১৪৩০  বৃহস্পতিবার ৮ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: শুধু বাংলায় নয়, ত্রিপুরাতেও ‘খেলা হবে দিবস’ পালন করবে তৃণমূল

Published by: Paramita Paul |    Posted: August 11, 2021 2:21 pm|    Updated: August 11, 2021 6:38 pm

TMC will observe 'Khela Hobe Diwas' in Tripura | Sangbad Pratidin

ফাইল ছবি।

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বাংলার পাশাপাশি ১৬ আগস্ট তৃণমূল ‘খেলা হবে দিবস’ পালন করবে ত্রিপুরাতেও (Tripura)। ওইদিনই ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের আক্রান্ত তিন ছাত্র যুব নেতা সুদীপ রাহা, দেবাংশু ভট্টাচার্য ও জয়া দত্ত। স্বাভাবিকভাবেই ত্রিপুরায় ‘খেলা হবে দিবস’ (Khela Hobe Diwas) পালন ঘিরে উদ্দীপনা বেড়েছে। তার সঙ্গেই চড়েছে রাজনৈতিক উত্তেজনার পারদও।

বঙ্গভোটের ফলাফল প্রকাশ্যে আসার পর থেকেই জাতীয়স্তরের রাজনীতিতে দলের গুরুত্ব বাড়াতে ঝাঁপিয়েছে তৃণমূল (TMC)। সেই উদ্দেশ্যে একাধিক রাজ্যে দলের সংগঠন মজবুত করার কাজ চলছে। সেই কার্যসিদ্ধিতে আপাতত তৃণমূলের পাখির চোখ বাঙালি অধ্যুষিত ত্রিপুরা। আর তাই সেখানে পালিত হয়েছে শহিদ দিবসও। এবার সেই তালিকায় যুক্ত হল খেলা হবে দিবসও।

[আরও পড়ুন: ঊরুর অতিরিক্ত মেদ নিয়ে নাজেহাল? কমিয়ে ফেলুন এই সহজ ঘরোয়া উপায়ে]

মাত্র কয়েকমাস আগে শেষ হয়েছে রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই সময় ‘খেলা হবে’ স্লোগান খুব জনপ্রিয় হয়েছিল। সেই স্লোগানকে সামনে রেখে নতুন প্রকল্প এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যেখানে ফুটবলকে বাংলার ঘরে-ঘরে পৌঁছে দেওয়া হবে। ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে এই প্রকল্প তৈরি করা হয়েছে। ১৬ আগস্ট পালিত হবে এই দিবস।ঠিক হয়েছে এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ধারণা, এর ফলে গ্রাম বাংলার বহু ফুটবলার উপকৃত হবেন। আর ফুটবলের প্রতি সকলের আগ্রহ জন্মাতে বাধ্য। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে ত্রিপুরার ক্লাবেও কি ফুটবল বিলি হবে, তা অবশ্য তৃণমূলের তরফে এখনও জানানো হয়নি।

[আরও পড়ুন: কুখ্যাত দুই দুষ্কৃতী দলের সংঘর্ষে উত্তপ্ত কড়েয়া, ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী]

প্রসঙ্গত, মলয় ঘটক ছাড়াও কুণাল ঘোষ, ব্রাত্য বসুদের সঙ্গে আক্রান্ত তিন ছাত্র-যুব নেতাদের জুড়ে একটি কমিটিও গঠন করা হয়েছে ত্রিপুরায়। বঙ্গের সঙ্গে পড়শি এই রাজ্যের সমন্বয় সাধন করবে আপাতত এই ৬ সদস্যের কমিটি। পাশাপাশি দোলা সেন ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়দের মত নেতাদেরও প্রয়োজনমতো ত্রিপুরা পাঠাতে পারে নেতৃত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে