BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee: ঠাসা কর্মসূচি নিয়ে ৩ দিনের সফরে গোয়া পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Paramita Paul |    Posted: October 28, 2021 2:21 pm|    Updated: October 28, 2021 6:19 pm

TMC leader Mamata Banerjee reaches Goa on Thursday evening | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাহাড় সফর শেষ করে তিনদিনের ঠাসা কর্মসূচি নিয়ে এবার সৈকত রাজ্য গোয়ায় (Goa) পৌঁছলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ তিনি পানাজির ডাবোলিম  বিমানবন্দরে নামেন। তারপর সেখান থেকে সড়কপথে পৌঁছে যান হোটেলে। এদিন হোটেলবন্দি থাকবেন তিনি। শুক্রবার সকাল থেকে পানাজিতে দিনভর কর্মসূচি রয়েছে তাঁর। 

আগামী তিনদিন গোয়ায় একাধিক রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার থেকেই ঝাঁপিয়ে পড়বেন জনসংযোগে। সূত্রের খবর, মমতার এই সফরে তৃণমূলে যোগ দিতে চলেছেন সেখানকার নামী কয়েকজন ব্য়ক্তিত্ব। আর তৃণমূল নেত্রীর সেই সফরের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। তবে তাঁর এই গোয়া সফর নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বঙ্গ বিজেপি নেতৃত্ব। 

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে ভয়াবহ পথ দুর্ঘটনা! খাদে বাস পড়ে নিহত অন্তত ১১]

এদিন কার্শিয়াং থেকে বাগডোগরা বিমানবন্দর হয়ে সোজা গোয়ায় (Goa) উড়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সাংবাদিক বৈঠক করে নিজেই তাঁর কর্মসূচির কথা জানাবেন বলে তৃণমূল সূত্রে খবর। দলের অন্দরের খবর, শুক্রবার সকালে গোয়ার তৃণমূল নেতাদের সঙ্গে তাঁর দেখা করার কথা। এর পর সেই রাজ্যের মাছের বাজারে গিয়ে মাছ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলবেন মমতা। এই সফরে যেতে পারেন স্থানীয় মন্দির এবং চার্চে। হেঁটে গোয়ার বিস্তীর্ণ এলাকা ঘুরে দেখতে পারেন তিনি। সঙ্গে সাধারণ মানুষের অভাব-অভিযোগ শুনবেন তিনি।

তাৎপর্যপূর্ণভাবে, গোয়ায় মধ্যাহ্নভোজের আয়োজন করেছে তৃণমূল। চা চক্র থেকে মধ্যাহ্নভোজ দফায় দফায় বৈঠকে তৃণমূল নেত্রী কাদের সঙ্গে দেখা করেন, তা নিয়েই তুমুল আগ্রহ রাজনৈতিক মহলে। এপ্রসঙ্গে বলে রাখা দরকার, গোয়ার একাধিক খ্যাতনামা ব্যক্তি তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করেছেন। ফুটবলার অ্যালভিটো, গায়ক রেমো ফার্নান্ডেজ, লাকি আলি অভিনেত্রী নাফিস আলিরা তৃণমূলে যোগ দিতে পারেন বলেই খবর। এমনকী, বলিউড অভিনেত্রী বর্ষা উসগাঁওকর তৃণমূলে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর। তবে এই যোগদান পর্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরেই শেষ হয় কিনা সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

 

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উল্লাস সহপাঠীদের, প্রতিবাদ করায় খুনের হুমকি কাশ্মীরের তরুণীকে]

New BJP State President Sukanta Majumdar supports Dilip Ghosh for gold in Cow Milk comment

এদিকে তৃণমূল নেত্রীর গোয়া সফর নিয়ে তীব্র কটাক্ষ করেছে রাজ্য বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারে্র খোঁচা, “গোয়ায় গিয়ে রাজনৈতিক শিক্ষা নিয়ে আসুন মুখ্যমন্ত্রী। বিরোধীদের সাথে কী ধরনের আচরণ করতে হয় গোয়ায় গিয়ে শিখতে পারবেন।” বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের কথায়, “গোয়ায় কঙ্গোলেট বলে একটি জায়গা রয়েছে, যেখানে কয়েক হাজার বাঙালি শ্রমিক কাজ করেন। পশ্চিমবঙ্গে কাজ না পেয়ে তারা গোয়ায় রয়েছেন। তাঁদের সঙ্গে দেখা করুন। তাঁদের কর্মসংস্থানের ব্যবস্থা করে বাংলায় ফিরিয়ে আনার ব্যাপারে আশ্বস্ত করুন।” খোঁচা দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বলেন, “গোয়ায় বিধায়ক কিনতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে