১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: ত্রিপুরায় সবচেয়ে জনপ্রিয় দল তৃণমূল! প্রদ্যোত মাণিক্যর সমীক্ষায় চাঞ্চল্যকর তথ্য

Published by: Subhajit Mandal |    Posted: August 31, 2021 4:08 pm|    Updated: August 31, 2021 4:28 pm

TMC most popular party in Tripura, says survey conducted by Pradyot Manikya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাসক বিজেপি নয়। সামান্য কয়েকদিনের চেষ্টাতেই ত্রিপুরায় সবচেয়ে জনপ্রিয় দল হিসাবে উঠে এসেছে তৃণমূল কংগ্রেস (TMC)। অন্তত সোশ্যাল মিডিয়ায় ত্রিপুরার রাজা তথা স্থানীয় রাজনৈতিক দল ‘তিপরা’র নেতা প্রদ্যোত বিক্রম মাণিক্য দেববর্মার (Pradyot Bikram Manikya Deb Barma) করা সমীক্ষায় সেই তথ্যই উঠে এসেছে। তাঁর সমীক্ষায় সিপিএম নেমে এসেছে তৃতীয় স্থানে। 

দিন দুই আগে নিজের টুইটার হ্যান্ডেলে একটি সমীক্ষা করেছেন ত্রিপুরার রাজা। খানিকটা রসিকতার ছলেই বিভিন্ন দলের ‘আইটি সেল’কে উদ্দেশ্য করে তিনি প্রশ্ন করেন, “ত্রিপুরায় মুখোমুখী লড়াইয়ে কারা জিতবে?” বিকল্প হিসাবে তিনটি দলকে তুলে ধরেন তিনি। বিজেপি (BJP), তৃণমূল এবং সিপিএম। ঘটনাচক্রে তাঁর নিজের রাজনৈতিক দল তিপরা, যারা কিনা সদ্যই স্থানীয় নির্বাচনে বিজেপিকে ধাক্কা দিয়েছে, এবং নিজের প্রাক্তন দল কংগ্রেসকে (Congress) বিকল্প হিসাবে রাখেননি প্রদ্যোত।

[আরও পড়ুন: বিজেপির বৈঠকে ‘অপমানিত’ সুদীপ রায়বর্মন, দলত্যাগ কি স্রেফ সময়ের অপেক্ষা?]

প্রদ্যোত মাণিক্যর ওই সমীক্ষায় মোট ২০ হাজার ১১৬টি ভোট পড়েছে। যার মধ্যে ৫৫ শতাংশ ভোটই পড়েছে তৃণমূলের পক্ষে। অর্থাৎ, প্রদ্যোত বিক্রম মাণিক্যর পোলে ভোট দেওয়া ৫৫ শতাংশ মানুষই ত্রিপুরায় তৃণমূলের সরকার চাইছেন। দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। তাঁদের চাইছে এই পোলে অংশ নেওয়া ৩৫.৪ শতাংশ মানুষ। অনেক পিছিয়ে ৯.৬ শতাংশ সমর্থন নিয়ে সিপিএম রয়েছে তৃতীয় স্থানে। নেহাতই মজার ছলে করা হলেও ত্রিপুরার রাজার টুইটার হ্যান্ডেলে করা এই পোল গুরুত্বের দাবি রাখে বলেই মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: Modi on Afghanistan: ভাবাচ্ছে আফগানিস্তান, ভারতীয়দের ফেরাতে উচ্চপর্যায়ের কমিটি গঠন মোদির]

আসলে, বাংলা দখলের পর তৃণমূল কংগ্রেস পুরোদমে ঝাঁপিয়েছে ত্রিপুরা দখলের লক্ষ্যে। দলের শীর্ষ নেতারা প্রায় প্রতিদিনই ত্রিপুরায় (Tripura) কোনও না কোনও কর্মসূচি পালন করছেন। অন্য দল থেকে তৃণমূলে নেতাকর্মীদের যোগদানের বহর আশঙ্কা তৈরি করেছে গেরুয়া শিবিরেও। এরই মধ্যে প্রদ্যোত বিক্রম মাণিক্যর করা এই পোলের ফলাফল তৃণমূলকে সেরাজ্যে আরও চাঙ্গা করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে