BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আইনশৃঙ্খলা পরিস্থিতি লজ্জাজনক’, দিল্লির নাবালিকা ধর্ষণ কাণ্ডে শাহকে তোপ Abhishek-এর

Published by: Paramita Paul |    Posted: August 3, 2021 4:21 pm|    Updated: August 3, 2021 4:21 pm

TMC MP Abhishek Banerjee slams HM Amit Shah over Delhi minor rape | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন’বছরের এক বালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ। শুধু তা-ই নয়, নিগৃহীতার পরিবারকে হুমকি দিয়ে পুলিশকে না জানিয়ে হামলাকারীরা দেহটি দাহও করে দেয় বলে অভিযোগ। এই ঘটনা ঘিরে ফের উত্তপ্ত রাজধানী। এই মর্মান্তিক ঘটনা ঘিরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

রাজধানীতে নাবালিকার (Delhi Minor Rape) উপর নির্যাতনের ঘটনার উল্লেখ করে টুইটারে অভিষেক লেখেন, “প্রতিদিন দেশজুড়ে আমাদের মেয়েদের, তফসিলি সম্প্রদায়ের সদস্যদের ভয়ানক অত্যাচারের মুখে পড়তে হচ্ছে। যা প্রমাণ করে দিচ্ছে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী কতটা অসংবেদনশীল। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি লজ্জাজনক।” এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি দিল্লির পুলিশ প্রধান হিসেবে রাকেশ আস্থানার নিয়োগ নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ। প্রশ্ন তুলেছেন, “দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা অমিত শাহের কাছের মানুষ। তিনি কি এখনই দায়িত্বপালন করতে ব্যর্থ হচ্ছেন? নাকি তাঁর নিয়োগের পিছনে অন্য কোনও কারণ আছে?”

[আরও পড়ুন: ‘সংসদের অপমান, মানুষের অপমান’, ডেরেক-শান্তনুর আচরণে ক্ষুব্ধ PM Modi]

 

ঠিক কী ঘটেছে দিল্লিতে (Delhi)? দিল্লি ক‌্যান্টনমেন্ট অঞ্চলের পুরোন নাঙ্গল এলাকার একটি প্রান্তিক পরিবারের এক বালিকার মৃত্যু ঘিরে সন্ধ‌্যা থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। রবিবার সন্ধ‌্যায় বছর নয়ের মেয়েটি খাবার জল সংগ্রহ করতে স্থানীয় শ্মশানে যায়। কিন্তু বাড়ি ফেরেনি। সোমবার সন্ধ‌্যায় ওই বালিকার পরিবারকে স্থানীয় লোকজন খবর দেয় মেয়েটির মৃত্যু হয়েছে। এমনকী, ওই শ্মশানের পুরোহিত ও তার সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ, কার্যত বালিকার পরিবারের লোকদের ভয় দেখিয়ে একপ্রকার জোর করেই দেহটি দাহ করিয়ে দেয় তারা। নাবালিকার পরিবারের সদস‌্যদের জানানো হয়, জল সংগ্রহ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে মেয়েটির। কিন্তু মেয়েটির মা ও অন‌্যান‌্য সদস‌্যরা জানান তাঁর শরীরে পোড়া দাগ ছিল। এমনকী ঠোঁট ও মুখে নীল দাগ ছিল বলেও অভিযোগ করেন তাঁরা।

[আরও পড়ুন: শস্য বিমায় নাম নথিভুক্তকরণের দিন বেঁধে দিল নবান্ন, জেনে নিন শেষ তারিখ কবে]

এর পরই ময়নাতদন্ত না করার জন‌্য জোর দিয়ে ওই পুরোহিত রাধেশ‌্যাম বালিকার পরিবারকে বলে, ময়নাতদন্তের সময় শরীর থেকে অঙ্গ চুরি করে নেওয়া হয়। তাই কোনওভাবে পুলিশকে না জানিয়ে দেহ দাহ করে দেওয়ার জন‌্য পরিবারের উপর চাপ দেওয়া হতে থাকে। এবং একপ্রকার জোর করেই দেহটি দাহ করে দেওয়া হয়। কিন্তু বিষয়টি নিয়ে মেয়েটির পরিবারের সদস‌্যরা অভিযোগ দায়ের করে। পরিবারের দাবি তাঁদের মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। স্থানীয় প্রায় দু’শোর বেশি মানুষ এলাকায় অবস্থান বিক্ষোভ দেখাতে থাকেন। পরে গভীর রাতে অভিযোগ দায়ের হয় থানায়। এদিন রাজধানীর এই ঘটনা নিয়ে দিল্লির পুলিশের দায়িত্বে থাকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে (Amit Shah) তুলোধোনা করলেন তৃণমূল সাংসদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×