BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাটি কামড়ে পড়ে থাকাই লক্ষ্য, গোয়ায় পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি শুরু তৃণমূলের

Published by: Biswadip Dey |    Posted: March 27, 2022 10:10 am|    Updated: March 27, 2022 11:13 am

TMC now starts preparations for Goa panchayat election। Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: গোয়ার ফল (Goa election 2022) তৃণমূলের (TMC) আশানুরূপ হয়নি। তারপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জানিয়ে দিয়েছিলেন, তাঁরা হাল ছাড়বেন না। পাঁচ বছর মাটি কামড়ে পড়ে থাকবেন। সেই সূত্রেই এবার একেবারে মাটি থেকেই শুরু করছে তৃণমূল কংগ্রেস। শনিবার তাদের নির্বাচন পরবর্তী পর্যালোচনা বৈঠকে সিদ্ধান্ত হয়েছে একেবারে পঞ্চায়েত নির্বাচন থেকে সে রাজ্যে নতুন করে যাত্রা শুরু করবে তৃণমূল। আগামী মে-জুন মাসের মধ্যে গোয়ায় পঞ্চায়েত নির্বাচন। সেখানে এলাকা বুঝে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত হয়েছে দলীয় বৈঠকে।

এদিন বৈঠক মূলত পরিচালনা করেন নির্বাচনী পর্যবেক্ষক কমিটির চেয়ারম্যান অশোক তানওয়ার। ছিলেন দুই কো-ইনচার্জ সুস্মিতা দেব ও সৌরভ চক্রবর্তীর পাশাপাশি ডেরেক ও’ ব্রায়েনও। দলের সে রাজ্যের প্রার্থীদের নিয়ে হাজির ছিলেন লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাওর মতো প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী। ছিলেন দলের ২৫ জন প্রার্থী।

[আরও পড়ুন: আরও ৬ মাস বিনামূল্যে রেশন পাবেন ৮০ কোটি ভারতবাসী! বড় ঘোষণা মোদি সরকারের]

তাঁদের সকলকে জানিয়ে দেওয়া হয়েছে, এ রাজ্যে প্রায় ৬ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। সব ক’টি বিধানসভাতেই ভোট এসেছে। দলের এই পরিচিতিকে কাজে লাগাতে হবে। সবরকমভাবে রাজনৈতিক কর্মসূচি নিয়ে পথে থাকতে হবে। কারও কোনও অভিযোগ বা বক্তব্য থাকলে জানানোর জন্য একটি ই-মেল আইডি দেওয়া হয়েছে। তৃণমূল স্তরে জমি বুঝে নিয়ে তাই একেবারে পঞ্চায়েত ভোট থেকে নির্বাচনী রাজনীতির পর্বে নামতে চাইছে বাংলার শাসক দল।

আগামিদিনে মাঝেমাঝেই সুযোগমতো গোয়ায় যাবেন অভিষেক। তার মধ্যেই মাসে সাতবার করে সে রাজ্যে গিয়ে দলের কর্মীদের সমস্যা বা অভিযোগের কথা শুনতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে সুস্মিতা ও সৌরভকে। এর সঙ্গেই বলে দেওয়া হয়েছে রাজ্যজুড়ে কোথায় দলের গ্রহণযোগ্যতা কেমন, কোন এলাকায় জমি কতটা মজবুত সেটা বুঝে নিয়েই ভোটে যেতে হবে দলকে। সেই দায়িত্বও সুস্মিতা ও সৌরভের।

[আরও পড়ুন: মর্মান্তিক! ই-স্কুটারে চার্জ দিতে গিয়ে ভয়ংকর বিস্ফোরণ, মৃত্যু বাবা ও মেয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে