১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Saayoni Ghosh: ‘সত্যের জয়’, জামিন পেয়ে হুঙ্কার সায়নী ঘোষের

Published by: Paramita Paul |    Posted: November 22, 2021 6:25 pm|    Updated: November 22, 2021 7:09 pm

TMC youth leader Saayoni Ghosh gets bail in Tripura Court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শর্তসাপেক্ষে ত্রিপুরার আদালতে জামিন পেলেন সায়নী ঘোষ (Saayoni Ghosh)। তবে তদন্তের স্বার্থে যখনই ডাকা হবে যুব তৃণমূল নেত্রীকে তখনই থানায় হাজিরা দিতে হবে বলে জানায় আদালত। তবে আদালতে সায়নীকে নিরাপত্তা দেওয়ার আরজি জানিয়েছে তৃণমূল নেতৃত্ব। 

সায়নীর বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক অভিযোগ করেছিল বিজেপি (BJP)। সেই অভিযোগের প্রেক্ষিতে তাঁকে জেরা করতে হোটেলে হানা দেয় পুলিশ। পরে তাঁকে থানায় ডেকে পাঠানো হয়। সেখানে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সায়নীকে গ্রেপ্তার করে পূর্ব আগরতলা মহিলা থানার পুলিশ। এদিন তাঁকে আদালতে পেশ করে পুলিশ। দু’পক্ষের সওয়াল জবাবের পর ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান সায়নী ঘোষ। তবে তদন্তে সহযোগিতা করতে হবে তাঁকে।

[আরও পড়ুন: রবিবার দিল্লিতে সর্বদলীয় বৈঠকে মোদি! কৃষি আইন প্রত্যাহার নিয়ে হবে আলোচনা]

সায়নীর জামিনের পর তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ জানান, “রাজনৈতিক প্রতিহিংসার জেরেই সায়নীকে গ্রেপ্তার করা হয়েছিল। অভিযোগ প্রমাণ না হওয়ায় জামিন পেলেন সায়নী।” এটা ‘সত্যের জয় হল’ বলে মত সায়নীর। রবিবার সায়নীকে জিজ্ঞাসাবাদের সময় থানায় একাধিকবার হামলা হয় বলে অভিযোগ তৃণমূলের। তাই এদিন সায়নীর জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করার আরজি জানিয়েছে তৃণমূল। জামিনের পর সায়নীর অভিযোগ, “রবিবার রাতে থানায় হামলা হয়েছিল। আমাকে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশ অন্য থানায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।” 

ঘটনার সূত্রপাত শনিবার রাতে। অভিযোগ, ভোটের প্রচার সেরে ফেরার পথে চৌমুহনীতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভার উদ্দেশে তিনি ‘খেলা হবে’ স্লোগান দেন, মুখ্যমন্ত্রীর উদ্দেশে কটু মন্তব্যও করেন। পাশাপাশি  সায়নীর গাড়ি একজনকে চাপা দেয় বলেও অভিযোগ ওঠে। তাঁকে হাসপাতালে ভরতি করাতে হয়। এরপর রাতেই সায়নীকে গ্রেপ্তার করার জন্য পুলিশ যায় পোলো হোটেলে। এখানেই রয়েছেন সায়নী-সহ তৃণমূল নেতৃত্ব। কিন্তু রাতে পুলিশের কাছে আইনি নোটিস দাবি করেন তৃণমূল নেতারা। সায়নীকে থানায় নিয়ে যেতে বাধা দেন কুণাল ঘোষ। 

[আরও পড়ুন: ‘আমরা ছাড়া দেশে আর BJP বিরোধী শক্তি নেই’, নাম না করে কংগ্রেসকে খোঁচা অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে