BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিনের প্রাক্কালে ৭০ কেজি লাড্ডু বিতরণ বিজেপি কর্মীদের

Published by: Biswadip Dey |    Posted: September 16, 2020 5:16 pm|    Updated: September 16, 2020 5:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ৭০তম জন্মদিন (Narendra Modi’s 70th birthday)। সেই উপলক্ষে অভিনব উদ্যোগ নিলেন তামিলনাডুর কোয়েম্বাটুরের বিজেপি কর্মীরা। বুধবার সেখানকার শিবান কামাতচি আম্মান মন্দিরে শিবের উদ্দেশে নিবেদন করা হল ৭০ কেজির লাড্ডু! পরে সেই লাড্ডু মন্দির চত্বরে উপস্থিত মানুষদের মধ্যে ভাগ করে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের জন্য এদিন মন্দিরের বাইরে মিছিল করেন বিজেপি (BJP) কর্মীরা। পরে মন্দিরে প্রার্থনা করে সকলের মধ্যে লাড্ডু বিলি করেন তাঁরা। এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭০,০০০ চারা রোপনের পরিকল্পনা নেওয়া হয়েছে সুরাটে। শহরের উপ নগরপাল নীরব শাহ জানিয়েছেন, ‘‘প্রধানমন্ত্রী সব সময় তাঁর সমর্থকদের কাছে আরজি জানিয়ে এসেছেন যে তাঁর জন্মদিন পালনের সময় এমন কিছু করতে যাতে সাধারণ মানুষ উপকৃত হন। তাই এবার এমন পরিকল্পনা নেওয়া হয়েছে। এর ফলে বাতাসে অক্সিজেনের পরিমাণ বাড়বে, যা আগামী প্রজন্মের জন্য ফলপ্রসূ হবে।’’

[আরও পড়ুন: করোনার ভ্যাকসিন তৈরির জন্য সরকারি সাহায্য পাচ্ছে ৩০টি সংস্থা, সংসদে জানাল কেন্দ্র]

তিনি আরও জানিয়েছেন, চেষ্টা করা হচ্ছে ১৬ সেপ্টেম্বরের মধ্যেই চারা রোপনের প্রক্রিয়া শেষ করার। ১৭ সেপ্টেম্বর আরও কিছু চারা রোপন করা হবে বলে জানান তিনি। গত এক সপ্তাহ ধরেই নরেন্দ্র মোদির জন্মদিন উদযাপন শুরু করেছে গেরুয়া শিবির। আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের। দরিদ্র মানুষদের মধ্যে রেশন বিতড়ন, রক্তদান শিবির ও চোখ পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে।

[আরও পড়ুন: কাদায় বসে শঙ্খ বাজালেই ‘পালাবে’ করোনা! আজব নিদান দেওয়া বিজেপি সাংসদ নিজেই আক্রান্ত]

গত ১৪ সেপ্টেম্বর থেকে আয়োজন করা হয়েছে এক সপ্তাহ ব্যাপী ‘সেবা শপথ’-এর। প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন পালনের উদ্দেশেই আয়োজন করা হয়েছে এই সাপ্তাহিক অনুষ্ঠানের। উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলার ছাপড়াউলি গ্রামে এই উদযাপনের সূচনা করেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। জানা গিয়েছে, আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত উদযাপন চলবে।   

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement