BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘ধর্ষণ রুখতে কন্যাসন্তানদের নীতিশিক্ষা প্রয়োজন’, বিজেপি বিধায়কের মন্তব্যে বিতর্ক

Published by: Sayani Sen |    Posted: October 4, 2020 10:20 am|    Updated: October 4, 2020 10:22 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণের ঘটনা (Hathras Gang Rape) নিয়ে তোলপাড় গোটা দেশ। নারীসুরক্ষা উত্তরপ্রদেশ পুলিশ ব্যর্থ বলেও অভিযোগের সুর চড়িয়েছেন অনেকেই। তবে শুধুমাত্র আইনব্যবস্থা নয় ধর্ষণ রুখতে সংস্কারের ভীষণ প্রয়োজন বলেই দাবি উত্তরপ্রদেশের বালিয়ার বিধায়ক সুরেন্দ্র সিংয়ের। তাঁর এই মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়। তাতেই দেখা গিয়েছে সুরেন্দ্র সিংকে একজন প্রশ্ন করেন, আপনার কী মনে হয় না উত্তরপ্রদেশে ধর্ষণের মতো ঘটনা হু হু করে বাড়ছে? সেই প্রশ্নের জবাব দিতে গিয়েই বিজেপি বিধায়ক (BJP MLA) বলেন, “আমি বিধায়কের পাশাপাশি একজন শিক্ষকও। ধর্ষণের মতো ঘটনা বন্ধ হওয়ার জন্য সংস্কার ভীষণ প্রয়োজন। শুধুমাত্র আইনের মাধ্যমে ধর্ষণ রোখা যাবে না। সরকার যেমন আইনের মাধ্যমে সকলকে নিরাপত্তা দিতে বদ্ধপরিকর। তেমনই পরিবারের উচিত কন্যাসন্তানদের নীতিশিক্ষা দেওয়ার। তাহলেই দেশ আরও সুন্দর হয়ে উঠবে। এছাড়া কোনও বিকল্প রাস্তা নেই।”

[আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৬৫ লক্ষ, খানিকটা কমল দৈনিক সংক্রমণ]

হাথরাস কাণ্ডে বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পুলিশের ভূমিকা। বাধ্য হয়ে চাপের মুখে সিট (SIT) গঠনের পরেও সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। তারই মাঝে বিজেপি বিধায়কের এই মন্তব্যে উঠেছে সমালোচনার ঝড়। তাহলে কী পরোক্ষে তিনি ধর্ষণের জন্য মহিলাদের নীতিশিক্ষার অভাবকেই দায়ী করছেন, উঠছে সেই প্রশ্নও। যদিও সুরেন্দ্র সিংয়ের (Surendra Singh) সঙ্গে বিতর্ক যেন আষ্টেপৃষ্টে জড়িয়ে রয়েছে। কারণ, এর আগেও নিজের মন্তব্যের জন্য একাধিকবার বিতর্কে জড়িয়েছেন তিনি। কখনও নাথুরাম গডসে আবার কখনও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন তিনি। আর এবার হাথরাস কাণ্ড নিয়ে ফের বিতর্কে জড়ালেন এই বিজেপি বিধায়ক।

[আরও পড়ুন: যোগীর রাজ্যে ফের দলিত নাবালিকার ক্ষতবিক্ষত দেহ উদ্ধার, ধর্ষণের অভিযোগ পরিবারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement