BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

2G, কয়লা কেলেঙ্কারির তদন্তকারী ইডি আধিকারিক এবার যোগ দিচ্ছেন বিজেপিতে!

Published by: Subhajit Mandal |    Posted: August 21, 2021 2:29 pm|    Updated: August 21, 2021 2:29 pm

Top ED officer Rajeshwar Singh likely to join BJP soon, says Sources

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বিজেপিতে যোগ দিচ্ছেন আরও এক আইপিএস (IPS) আধিকারিক। টুজি, কয়লা কেলেঙ্কারি, আইএনএক্স মিডিয়ার মতো একাধিক হাই প্রোফাইল মামলার তদন্তকারী আধিকারিক রাজেশ্বর সিং ইডি থেকে স্বেচ্ছাবসরের আবেদন জানিয়েছেন। আবেদন গৃহীত হলেই তিনি বিজেপিতে (BJP) যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

Top ED officer Rajeshwar Singh likely to join BJP soon, says Sources
ফাইল ছবি

কংগ্রেস (Congress) জমানায় যত বড় বড় দুর্নীতির অভিযোগ উঠেছে, তার প্রায় সবকটিতেই কোনও না কোনও সময় তদন্ত করেছেন রাজেশ্বর সিং। 2G হোক, কয়লা কেলেঙ্কারি হোক, কমনওয়েলথ গেমস কেলেঙ্কারি হোক, অগস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারি হোক কিংবা এয়ারসেল-ম্যাক্সিস (Aircel Maxis) কেলেঙ্কারি হোক। সব মামলার সঙ্গেই যুক্ত ছিলেন রাজেশ্বর সিং। সব মিলিয়ে নিজের কেরিয়ারে প্রায় প্রায় ৩০ হাজার কোটি টাকার দুর্নীতির তদন্ত করেছেন তিনি। পি চিদম্বরম, নটরাজ সিং, সুরেশ কালমাড়িদের মতো প্রথম সারির রাজনীতিবিদদের বিরুদ্ধে প্রমাণ জোগাড় করার দায়িত্ব ছিল তাঁর বিরুদ্ধে।

[আরও পড়ুন: সেনা-পুলিশের যৌথ অভিযানে সাফল্য, কাশ্মীরে গুলির লড়াইয়ে খতম তিন জইশ জঙ্গি]

রাজেশ্বর সিং (Rajeshwar Singh) একটা সময় পুলিশে যোগ দেন এনকাউন্টার স্পেশ্যালিস্ট হিসাবে। সেখান থেকে যান ইডিতে। ২০০৯ সাল থেকে তিনি ইডি আধিকারিক হিসাবে কাজ করছেন। কেন্দ্রে বিজেপি সরকার আসার পর থেকেই ক্রমশ শাসকদলের নেতাদের ঘনিষ্ঠ বৃত্তে চলে আসেন তিনি। ১২ বছর পর চাকরিজীবন থেকে স্বেচ্ছাবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। টুইটারে তাঁর বোন আভা সিং রাজেশ্বরের অবসরের আবেদনের কথা জানিয়েছেন।

[আরও পড়ুন: COVID-19 Update: ১৫১ দিনে সর্বনিম্ন দেশের অ্যাকটিভ কেস, টিকাকরণে বিশ্বরেকর্ড মুম্বইয়ের]

সূত্রের খবর, এবার রাজেশ্বর সিংকে  দলে টানতে চলেছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে। এই মুহূর্তে রাজেশ্বর লখনউতে কর্মরত। সেখানে ইডির জয়েন্ট ডিরেক্টর হিসাবে একাধিক মামলার তদন্তভার সামলাচ্ছেন তিনি। যার মধ্যে রয়েছে সমাজবাদী পার্টি (Samajwadi Party) এবং বহুজন সমাজ পার্টির বহু নেতাও। স্বাভাবিকভাবেই উত্তরপ্রদেশ নির্বাচনের ঠিক আগে আগে তাঁর বিজেপিতে যোগদান দলকে শক্তিশালী করবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে