BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সেনা-পুলিশের যৌথ অভিযানে সাফল্য, কাশ্মীরে গুলির লড়াইয়ে খতম তিন জইশ জঙ্গি

Published by: Sulaya Singha |    Posted: August 21, 2021 9:39 am|    Updated: August 21, 2021 9:39 am

Three Jaish militants killed in an encounter with security forces in Jammu and Kashmir's Pulwama district | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। শনিবার অবন্তীপোরার নাগবয়রান ট্রাল এলাকায় সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিহত হয়েছে তিন জইশ (Jaish-e-Mohammad)। গোটা এলাকায় এখনও চলছে তল্লাশি।

আফগানিস্তানে তালিবানের (Taliban) সাম্রাজ্য কায়েম হওয়ার পর থেকেই কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধির আশঙ্কায় নজরদারি আরও কড়া করেছে ভারতীয় ফৌজ (Indian Army)। গতকালই পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সেনার সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছিল হিজবুল মুজাহিদিনের দুই জঙ্গি। আবার শনিবার ভোর থেকেই সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়েছিল। যাতে তিন জইশ জঙ্গি খতম হয়েছে বলে নিশ্চিত করে জম্মু ও কাশ্মীর পুলিশ। সেনা ও পুলিশের যৌথ অভিযানেই মেলে সাফল্য। এখনও গোটা এলাকাজুড়ে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে। আরও কোনও জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: Corona Vaccine: এবার টিকাকরণের আওতায় শিশুরাও! কেন্দ্রের ছাড়পত্র পেল এই ভ্যাকসিন]

উল্লেখ্য, কয়েকদিন আগেই পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয় জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি ওরফে লম্বু। বলে রাখা ভাল, কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে।

গত জুনে কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় জঙ্গিদের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: Afghanistan Crisis: মার্কিনদের প্রতারক ভাবছেন সাধারণ আফগানরা, দেশে ফিরে জানালেন ভারতীয় সাংবাদিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে