BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, খতম জইশ কমান্ডার শাম সোফি

Published by: Monishankar Choudhury |    Posted: October 13, 2021 3:14 pm|    Updated: October 13, 2021 3:14 pm

Top JeM Commander terrorist Sham Sofi killed in Kashmir Encounter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Kashmir) সন্ত্রাস দমন অভিযানে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। এবার এনকাউন্টারে নিকেশ হয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের কমান্ডার শাম সোফি।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ড: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে, রাষ্ট্রপতির দ্বারস্থ হয়ে দাবি কংগ্রেসের]

কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, বুধবার পুলওয়ামা জেলার ত্রাল টাউনের তিলওয়ানি মোহল্লা এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। সেখানেই খতম হয় জইশ কমান্ডার শাম সোফি। বলে রাখা ভাল, গত সোমবার থেকেই কাশ্মীরে সেনা ও জঙ্গিদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষ হয়। এপর্যন্ত বাহিনীর গুলিতে নিকেশ হয়েছে পাঁচজন জেহাদি। শহিদ হয়েছেন ৫ সেনা জওয়ানও।

প্রসঙ্গত, দেশজুড়ে উৎসবের মরশুমের মাঝে সীমান্তকে সুরক্ষিত রাখতে বাড়তি সতর্কতা নিয়েছে সেনাবাহিনী। তারই মাঝে অশান্তির আঁচ এতটুকুও কমছে না কাশ্মীর সীমান্তে। সোমবার পুঞ্চে সেনাবাহিনীর টহলদারির সময়ে জঙ্গি হামলায় (Terror attack) ৫ জওয়ান শহিদ হওয়ার পর পালটা প্রত্যাঘাতও চলে জঙ্গিদের উপর। সোমবারের অপারেশনে শামিল ছিল ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস (RR)এবং সিআরপিএফ আধিকারিক, জওয়ানরা। তুলরানের অপারেশনে তাঁদের হাত ধরেই জঙ্গি নিধন হয়েছে। তিনজন জেহাদিকে নিকেশ করে বাহিনী। এর পর একজনকে গ্রেপ্তার করা হয়।

সদ্য রাজধানী দিল্লি থেকে গ্রেপ্তার হয় এক পাকিস্তানি জঙ্গিকে। দিল্লি পুলিশের (Delhi Police) স্পেশাল সেল ধৃতের কাছ থেকে একটি একে-৪৭-সহ প্রচুর গোলাগুলি উদ্ধার করেছে। পুলিশে জেরায় সে জানিয়েছে, দিল্লি-সহ ভারতের অন্য শহরেও হামলার মতলবেই তাকে ভারতে পাঠানো হয়েছিল। তার কাছ থেকে ভারতীয় নাগরিকত্বের জাল পরিচয়পত্রও উদ্ধার করেছে পুলিশ।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর মোদির নতুন উপদেষ্টা হলেন পশুখাদ্য কেলেঙ্কারি ফাঁস করা প্রাক্তন আমলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement