১৯ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মাত্র ১৫৪ টাকায় দেখতে পাবেন একশোটি বাছাই করা চ্যানেল, নয়া নির্দেশ TRAI-এর

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 14, 2019 6:21 pm|    Updated: January 15, 2019 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিভিতে প্রিয় চ্যানেলের সম্প্রচার বন্ধ হয়ে যাবে। অনেকদিন ধরেই শোনা যাচ্ছে, নতুন প্যাকেজ ঘোষণা করতে চলেছে কেন্দ্র। কিন্তু কী থাকবে সেই প্যাকেজে! এখনও কোনও স্পষ্ট ধারণা নেই গ্রাহকদের। অবশেষে এল ট্রাইয়ের নির্দেশ। ডিটিএইচ ও কেবল গ্রাহকরা স্যান্ডার্ড ডেফিনেশন চ্যানেল, অর্থাৎ ১০০টি পছন্দের চ্যানেল বেছে নিতে পারবে। ১ ফেব্রুয়ারি থেকে লাগু হবে এই নতুন প্ল্যান। এর দাম হবে ১৩০ টাকা। সেই সঙ্গে জিএসটি দিতে হবে। মোট প্যাকেজের মূল্য ১৫৪ টাকা। এরপর অতিরিক্ত চ্যানেল নিতে চাইলে তার উপর দাম বসবে।

[জোটকে সমর্থন, মায়াবতীর আশীর্বাদ নিয়ে বিজেপিকে হুঁশিয়ারি তেজস্বীর]

ট্রাইয়ের পুরোনো নির্দেশের পরই গোটা দেশে টিভি নিয়ে হাহাকার পড়ে যায়। ৩১ ডিসেম্বর ছিল শেষ দিন। ২০১৯-এ ১ জানুয়ারি থেকে নতুন নিয়ম কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু গ্রাহকদের সঙ্গে সঠিকভাবে যোগাযোগ করতে পারেননি কেবল অপারেটররা। তারপরই ডেট পিছোতে বাধ্য হয় ট্রাই। নতুন তারিখ জানানো হয়। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নতুন প্যাকেজ। কিন্তু পুরনো প্যাকেজের নির্ধারিত দামের সঙ্গে এই দামের অনেকটা পার্থক্য আছে। জানা গিয়েছে, ট্রাইয়ের পক্ষ থেকে দেশের প্রত্যেক গ্রাহকের কাছে একটি মেসেজ যাবে। সেখানে প্যাকেজের বিশদ বিবরণ জানা যাবে। দেশের সব ডিটিএইচ ও কেবল অপারেটরদের জন্য যা প্রযোজ্য। ১৩০ টাকা বেসিক প্যাকেজ। সেই বেসিক প্যাকেজে ১০০টি পছন্দমতো চ্যানেল বেছে নিতে পারবেন গ্রাহকরা। এই চ্যানেলগুলো বাদে অন্য কোনও চ্যানেল দেখতে চাইলে তখনই টাকা দিতে হবে গ্রাহকদের। বেসিক প্যাকেজে কোনও একটি নির্দিষ্ট চ্যানেলও বেছে নিতে পারবেন গ্রাহকরা। 

[জোটকে সমর্থন, মায়াবতীর আশীর্বাদ নিয়ে বিজেপিকে হুঁশিয়ারি তেজস্বীর]

ট্রাইয়ের নির্দেশ অনুযায়ী কিছু কিছু অপারেটর চ্যানেল বেছে নেওয়ার কাজও শুরু করে দিয়েছে। জানা গিয়েছে, কোনও চ্যানেলের সর্বোচ্চ দাম হতে পারে ১৯ টাকা। তবে বিভিন্ন কেবল অপারেটর ও ডিটিএইচগুলো নির্দিষ্ট দামের উপর ছাড় দিতে পারে। ৯৯৯ নম্বর চ্যানেলকে গ্রাহকদের তথ্য পরিষেবার কাজে লাগানোর নির্দেশ দিয়েছে ট্রাই। খুব তাড়াতাড়ি বিবৃতি দিয়ে নয়া প্যাকেজের বিশদ বিবরণ জানাবে ট্রাই। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement