১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিকট শব্দে কেঁপে উঠল বেঙ্গালুরুর বিস্তীর্ণ এলাকা, অজানা আতঙ্কে ঘরছাড়া মানুষ

Published by: Soumya Mukherjee |    Posted: May 20, 2020 3:19 pm|    Updated: May 20, 2020 6:26 pm

Tremors felt and loud noise heard in many parts of Bengaluru

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেই আমফান নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। আর এর মাঝেই বিকট শব্দে কেঁপে উঠল কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুর বিস্তীর্ণ এলাকা। অজানা এই শব্দের উৎস কোথায়? শব্দটি ভূমিকম্প না অন্য কিছুর তা এখনও জানতে পারেন নি প্রশাসনিক আধিকারিকরা। এদিকে বিষয়টিকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক তৈরি হয়েছে। বহু জায়গাতেই সাধারণ মানুষ নিজেদের ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুর একটা ২৫ মিনিট নাগাদ আচমকা বেঙ্গালুরুর আন্তর্জাতিক বিমানবন্দর, কল্যাণ নগর, এমজি রোড, মারাঠাহাল্লি, কেআর পুরম, গুঞ্জুর, সারজাপুর, এইচএসআর ইলেকট্রনিক সিটি, হোয়াইটফিল্ড  ও হেব্বাল এলাকায় কয়েক সেকেন্ড ধরে বিকট শব্দ হয়। বাড়ি ও অফিসের দরজা ও জানলা থরথর করে কাঁপতে থাকে। ভয়ে বাড়ির বাইরে বেরিয়ে পড়েন প্রচুর মানুষ। কেউ কেউ ভূমিকম্প হচ্ছে মনে করে চিৎকার করতে শুরু করে আবার কেউ কেউ বলেন বিকট শব্দের সঙ্গে বজ্রপাতও হয়েছে কিছু কিছু জায়গায়। এই ধরনের শব্দ আগে কোনওদিন শুনিনি।

[আরও পড়ুন: কাশ্মীর থেকে গ্রেপ্তার আরএসএস নেতা খুনে জড়িত হিজবুল মুজাহিদিন জঙ্গি ]

এদিকে অজানা শব্দ ও কম্পনের খবর ছড়িয়ে পড়তে রাজ্য প্রশাসনে হইচই পড়ে যায়। বিভিন্ন জায়গায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলার পাশাপাশি শব্দের উৎস খুঁজতে ব্যস্ত প্রশাসনিক আধিকারিকরা। এপ্রসঙ্গে বেঙ্গালুরুর হোয়াইটফিল্ড এলাকার ডিএসপি বলেন, ‘পূর্ব বেঙ্গালুরু বিস্তীর্ণ এলাকায় অদ্ভুত একটি শব্দ শোনা গিয়েছে। আমরা এই শব্দের উৎস খোঁজার চেষ্টা করছি। হোয়াইটফ্লিড এলাকার মাটির নিচে খোঁজ চালানো হয়েছে সেখানে কোনও ক্ষতিও হয়নি।’

[আরও পড়ুন: জাত বড় বালাই! কোয়ারেন্টাইন সেন্টারে দলিতের রান্না খেতে অস্বীকার করায় আটক যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে