BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় অভিষেকের সভার আগেই বিজেপিতে বড় ধাক্কা, তৃণমূলে যোগ আদিবাসী নেতার

Published by: Paramita Paul |    Posted: October 27, 2021 7:07 pm|    Updated: October 27, 2021 7:47 pm

Tribal BJP leader joins TMC in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ত্রিপুরা সফরের আগেই বিজেপিতে বড় ভাঙন। বিজেপির উপজাতি নেতা পরীক্ষিত দেববর্মা তৃণমূল যোগ দিলেন। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দিলেন সাংসদ সুস্মিতা দেব ও প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ।

বুধবার স্টিয়ারিং কমিটির এক বৈঠক শেষে এই যোগদান প্রক্রিয়া হয়। দলবদলের জেরে তৃণমূলের (TMC) শক্তি আরও কিছুটা বাড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে আরও এক বিজেপি বিধায়ক আশিস দাস তৃণমূলে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: জগদীপ ধনকড়কে দেখতে দিল্লির AIIMS-এ অমিত শাহ, কেমন আছেন রাজ্যপাল?]

কুণাল ঘোষ জানিয়েছেন, “বিজেপিতে (BJP) তিন ধরনের নেতা রয়েছেন-আদি, তৎকাল ও পরিযায়ী নেতা। যারা নিত্যদিন যাতায়াত করে। এখন আদি বিজেপি নেতাদের কোনও দাম নেই দলে। সর্বত্রই নব্যদের দাম। এই কারণে প্রকৃত বিজেপি নেতারা দল ছাড়ছে। ত্রিপুরাতেও একই অবস্থা।” তিনি আরও জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাকে সামনে রেখে আজ পার্টির স্টিয়ারিং কমিটির বৈঠক হয়। তাঁর কর্মসূচি ও জনসভা দিনক্ষণ চূড়ান্ত করা হয়। সেই সভায় বিজেপি থেকে একাধিক নেতা-কর্মীরা তৃণমূলে যোগ দেবেন বলে খবর।

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরা পুরনিগম ও নগর পঞ্চায়েতের ভোট। সেই নির্বাচনে প্রথমবার লড়াই করছে তৃণমূল। ইতিমধ্যে তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিয়েছেন তাঁরা। এক্ষেত্রে নতুনদের উপর গুরুত্ব দিচ্ছে ঘাসফুল শিবির। ১ নভেম্বর প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কথা।

[আরও পড়ুন: ‘চলুন সমস্যা মিটিয়ে নিই’, বিহারে জোট বাঁচাতে লালুকে ফোন সোনিয়ার]

এবিষয়ে সাংসদ সুস্মিতা দেব জানিয়েছেন, “তৃণমূল কংগ্রেসের প্রার্থী বাছাই প্রায় সম্পন্ন। স্বচ্ছ ও যোগ্যদের প্রার্থী করা হবে পুর ও নগর ভোটে। যথাসময়ে তাঁদের নাম ঘোষণা করা হবে।” এদিকে ত্রিপুরা পুর নির্বাচনে ‘একলা চলো রে’ নীতি নিয়েছে বামেরা। ইতিমধ্যে প্রার্থী তালিকাও প্রকাশ করেছে তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে