BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শেষ মুহূর্তে মিলল না পুলিশের অনুমতি, গোয়ায় দলীয় কর্মসূচি বাতিলের প্রতিবাদে সরব মমতা

Published by: Paramita Paul |    Posted: October 25, 2021 5:16 pm|    Updated: October 25, 2021 5:19 pm

Trinamool Congress denied permission to hold rally in Goa, Mamata furious | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরা, উত্তরপ্রদেশের পর এবার তৃণমূলের লক্ষ্য গোয়া (Goa)। তৃণমূলকে অনুষ্ঠানের অনুমতি দিল না গোয়ার বিজেপি সরকার। এ নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তাঁর কথায়, “এভাবে আমাকে আটকানো যাবে না। আমি স্ট্রিট ফাইটার। রাস্তায় লড়াই করব।”

জাতীয়স্তরে দলের গুরুত্ব বাড়াতে চাইছে তৃণমূল। ত্রিপুরা, উত্তরপ্রদেশের পর গোয়াতেও সংগঠন বাড়াতে চাইছে ঘাসফুল শিবির। সেই উদ্দেশে দ্বীপরাজ্য গোয়ায় পাড়ি দিয়েছে দিয়েছেন একাধিক তৃণমূল নেতা-নেত্রী। ২৮ অক্টোবর গোয়া যাওয়ার কথা তৃণমূলনেত্রীরও। তৈরি হয়েছে জনসংযোগ কর্মসূচি। তারই অঙ্গস্বরূপ সোমবার ছিল ‘পিপলস চার্জশিট’ প্রকাশের অনুষ্ঠান। কিন্তু সেই কর্মসূচির অনুমতি দিল না গোয়ার সরকার। কী কারণে অনুমতি বাতিল হয়েছে, তা প্রশাসনের তরফে স্পষ্ট করা হয়নি।

[আরও পড়ুন: পুরীর মন্দিরে চালু পোশাকবিধি, পূজারী সেজে ভক্তদের প্রতারণা রুখতে কড়া কর্তৃপক্ষ]

 

গত কয়েক মাস ধরেই গোয়ায় পড়ে রয়েছে তৃণমূলের ভোটকুশলী আইপ্যাকের প্রতিনিধিরা। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে সে রাজ্যের জন্য সাতদফা ইস্যু তৈরি করেছে তাঁরা। আর তা নিয়েই তৈরি হয়েছে তৃণমূলের ‘পিপলস চার্জশিট’। তৃণমূল সূত্রে খবর, গোয়ায় সোমবার এই ‘পিপলস চার্জশিট’ প্রকাশের কথা ছিল। চারদিন আগেই পুলিশের কাছে অনুষ্ঠানের অনুমতি চাওয়া হয়েছিল। পুলিশ-প্রশাসন শেষমুহূর্তে সেই অনুমতি বাতিল করে দেয় বলে অভিযোগ। সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন সাংসদ সৌগত রায়। এর পরই এই ঘটনার পালটা শিলিগুড়ির সাংবাদিক সম্মেলনে তীব্র প্রতিক্রিয়া দেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

তৃণমূলনেত্রী বলেন, “গোয়ায় অনুষ্ঠানের অনুমতি দিচ্ছে না বিজেপি। কথা বললেই গ্রেপ্তার করা হচ্ছে। কিন্তু এভাবে আমাকে ভয় দেখানো যাবে না। অনুমতি না পেলে রাস্তায় প্রতিবাদ চলবে। আমি স্ট্রিট ফাইটার। রাস্তায় নেমে আন্দোলন চলবে গোয়ায়।” শেষে এদিন অনলাইনে ‘পিপলস চার্জশিট’ প্রকাশ করে তৃণমূল। তবে সবমিলিয়ে তৃণমূল-বিজেপির কোন্দলে জমজমাট গোয়ার রাজনীতি।

[আরও পড়ুন: Coronavirus: সামান্য কমল দেশের করোনা সংক্রমণ, স্বস্তি অ্যাকটিভ রোগীর পরিসংখ্যানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে