BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Tripura: দিনভর টানাপোড়েনের পর জামিনে মুক্ত ধৃত ১৪ TMC নেতা, নতুন করে অশান্তির আশঙ্কা Kunal-এর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 8, 2021 5:34 pm|    Updated: August 8, 2021 7:56 pm

Tripura : 14 TMC leader gets bail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: অবশেষে জামিন পেলেন ত্রিপুরায় (Tripura) ধৃত ১৪ জন তৃণমূল নেতা। রবিবার বিকেলে খোয়াই সিজেএম আদালত ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ধৃতদের জামিনের নির্দেশ দেন। আদালত থেকে ফেরার পথে বিজেপির (BJP) তরফে ফের আক্রমণ করা হতে পারে বলেই আশঙ্কা তৃণমূলের (TMC)।

জমি শক্ত করতে ত্রিপুরায় (Tripura) মাটি কামড়ে পড়ে রয়েছে তৃণমূলের প্রতিনিধিদল। শনিবার দুপুরে দলীয় এক কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার সময়  তৃণমূলের যুবনেতৃত্বকে রাস্তায় আটকানো হয়। সেখানে দেবাংশু, সুদীপ ও জয়া দত্তদের উপর উপর হামলা চলে। মাথা ফেটে যায় সুদীপ রাহার, কানে আঘাত পান জয়া দত্ত। ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় এলাকায়। রবিবার ভোরে তাঁদের মহামারী আইনে (Epidemic Act) গ্রেপ্তার করে পুলিশ। রবিবার বেলা দশটা নাগাদ থানায় পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে পুলিশ আধিকারিকের সঙ্গ রীতিমতো বচসায় জড়ান তিনি। নতুন করে উত্তেজনা ছড়ায় এলাকায়। ধৃতদের মুক্তির দাবি ওঠে। তবে পুলিশ জানায়,  দেবাংশু-সুদীপ-জয়াদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা। এরপর খোয়াই আদালতে পেশ করা হয় ধৃতদের। সেখানেই ১৪ জন ধৃতকে ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেন বিচারকরা। 

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের কৃষক বিক্ষোভ থেকে শিক্ষা, ১৫ আগস্টের আগে ঘেরা হচ্ছে Red Fort]

আইনজীবী জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে তেলিয়ামূড়া থানায় যে মামলা হয়েছিল, সেটিতে জামিন দিয়েছে আদালত। তবে আম্বাসা থানার মামলাটিকে গুরুত্বই দেননি বিচারক। জামিন প্রসঙ্গে কুণাল ঘোষ জানিয়েছেন, জামিন দেওয়া হলেও ধৃতদের ছাড়ার যে প্রক্রিয়া তাতে ইচ্ছাকৃত দেরি করা হচ্ছে। তৃণমূলের মূখপাত্রের আশঙ্কা, ফেরার পথে ফের বিজেপি হামলা করতে পারে তাঁদের উপর। কুণাল ঘোষ বলেন, “বিভিন্ন জায়গা থেকে খবর পাচ্ছি যে রাস্তায় বিজেপি লোক জড়ো করেছে। ফের হামলা করা হতে পারে।”

[আরও পড়ুন: অমানবিক! মাদকের নেশায় নিজের একরত্তি সন্তানকে ৪০ হাজার টাকায় বিক্রি করল বাবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে