৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় সাংবাদিকদের উপর UAPA মামলা, পর্যালোচনার নির্দেশ মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের

Published by: Sucheta Sengupta |    Posted: November 27, 2021 10:11 pm|    Updated: November 28, 2021 1:21 pm

Tripura CM Biplab Kumar Deb orers to review UAPA cases against Journalists and Lawyars | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিকদের উপর লাগানো ইউএপিএ (UAPA) মামলা নিয়ে নানা মহলে সমালোচনার মুখে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তার জেরেই নয়া পদক্ষেপ। সেই মামলা পুনরায় পর্যালোচনার (Review) করার জন্য মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ডিজিপি শ্রী যাদবকে নির্দেশ দিয়েছেন। ডিজিপি (DGP) যাদব এডিজি ক্রাইম ব্রাঞ্চকে রিভিউ করার নির্দেশ দেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Deb) রাজ্য পুলিশের ডিজি  শ্রী বিএস যাদবকে সাংবাদিক এবং উকিলদের উপর করা ইউএপিএ মামলার পর্যালোচনা করার নির্দেশ দেন। ত্রিপুরায় মসজিদ জ্বালানোর মিথ্যা ফটো এবং ভিডিও সামাজিক মাধ্যমে (Social Media) পোস্ট করে রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থাকে নষ্ট করার অভিযোগে কিছুদিন আগেও উত্তপ্ত হয়ে ওঠে উত্তর-পূর্বের এই রাজ্য। 

[আরও পড়ুন: ফাটল আরও চওড়া! সংসদ অধিবেশনের আগে কংগ্রেসের ডাকা কোনও বৈঠকে থাকবে না তৃণমূল]

এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে এবং রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ত্রিপুরা পুলিশ ১০২ জন ব্যক্তির বিরুদ্ধে ইউএপিএ ধারা অর্থাৎ দেশদ্রোহিতার মামলা রুজু করে। যাদের মধ্যে সাংবাদিক এবং উকিলরাও রয়েছেন। শনিবার মুখ্যমন্ত্রী এই মামলাগুলি নিয়ে রিভিউ করার নির্দেশ দেওয়ার পর ত্রিপুরা পুলিশ (tripura police) রিভিউর কাজ শুরু করে দিয়েছে বলে খবর। ওয়াকিবহাল মহলের মত, সাংবাদিকদের উপর দেশদ্রোহিতার ধারায় মামলা করায় ত্রিপুরার পুলিশ প্রশাসন বেশ সমালোচিত হয়েছে নানা মহলে। সম্প্রতি পুরভোট হয়েছে সেখানে। ২৮ তারিখ ফলপ্রকাশ। সাংবাদিকদের নিয়ে প্রশাসনের এই  পদক্ষেপ তাতে  বেশ প্রভাব ফেলতে পারে, এমনকী ফলপ্রকাশের পরও। সেই কারণেই সেসব মামলা পুনরায় পর্যালোচনা করার নির্দেশ দিয়েছেন বিপ্লব দেব। 

[আরও পড়ুন: কংগ্রেসের দুর্বলতাই রসদ! রাজ্যে-রাজ্যে তৃণমূলের সংগঠন বৃদ্ধির নেপথ্যে রয়েছে আরও কারণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে