BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অভিষেককে আটকানোর চেষ্টা? বাংলা থেকে ত্রিপুরায় গেলে RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক

Published by: Sucheta Sengupta |    Posted: October 30, 2021 2:00 pm|    Updated: October 30, 2021 2:59 pm

Tripura govt makes RTPCR test mandatory for visitors from West Bengal ahead of Abhishek Banerjee's visit | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেত্রী গোয়া (Goa) সফরে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ত্রিপুরা (Tripura) সফর আসন্ন। রবিবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা যাওয়ার কথা। এই সূচি বহুদিন ধরেই স্থির হয়ে আছে। কিন্তু তার ঠিক আগে ত্রিপুরায় জারি হয়ে গেল নয়া কোভিডবিধি। বাংলা থেকে ত্রিপুরায় গেলে করোনা পরীক্ষার RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক। শনিবার থেকেই নয়া বিধি লাগু হচ্ছে। আর রবিবার অভিষেকের সফর। এমনিতে RT-PCR রিপোর্ট পেতে অন্তত ৪৮ ঘণ্টা সময় লাগে। ফলে অভিষেকের সফর ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মত, অভিষেককে রুখতেই নয়া কোভিডবিধিকে হাতিয়ার করছে বিপ্লব দেব সরকার। তবে তাঁর সভার অনুমতি দেওয়া হয়েছে। 

Abhishek Banerjee
SDPO’র অনুমতি পত্র

 

সাংগঠনিক শক্তি বাড়াতে ত্রিপুরার মাটি কামড়ে পড়ে রয়েছেন তৃণমূলের নেতা, ছাত্রনেতৃত্ব। বারবার পুলিশ প্রশাসনের বাধা সত্ত্বেও সেখানে নিয়মিত দলীয় কর্মসূচি চলছে। বেশিরভাগ সময়েই আক্রান্ত হচ্ছেন তাঁরা। কিন্তু লড়াইয়ের মাটি ছাড়তে নারাজ সকলে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhihek Banerjee) ২ বার ত্রিপুরায় গিয়েছেন রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতেও। আর ২ বারই তাঁকে বাধার মুখে পড়তে হয়েছে। রবিবার ফের তাঁর যাওয়ার কথা। আগরতলায় বিশেষ কর্মসূচি রয়েছে। তবে তার আগে এবার অভিষেককে বাধা দিতে ভিন্ন কৌশল করল সে রাজ্যের শাসক দল বিজেপি। এমনই অভিযোগ তৃণমূল শিবিরের।

[আরও পড়ুন: ভোট ভাগাভাগি নয়, গোয়ার বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে জোট বেঁধে লড়াইয়ের বার্তা মমতার]

কী সেই কৌশল? ত্রিপুরায় জারি হয়েছে নতুন কোভিডবিধি (COVID-19 Restrictions)। বাংলা-সহ চারটি রাজ্য থেকে ত্রিপুরায় পা রাখতে হলে বাধ্যতামূলক করোনার RT-PCR রিপোর্ট। সঙ্গে তা না থাকলে বিমানবন্দরেই আটকানো হবে আগত যাত্রীদের। শনিবার থেকেই তা চালু হয়ে যাচ্ছে। রবিবার যাঁরা ত্রিপুরা যাচ্ছেন, তাঁদের এই রিপোর্ট অন্তত ৪৮ ঘণ্টা আগে থেকে সংগ্রহ করে রাখতে হবে, যা কার্যত অসম্ভব। নতুন নিয়ম অনুযায়ী, অভিষেক আগরতলায় নেমে RT-PCR রিপোর্ট দেখাতে না পারলে ফেরত আসতে হতে পারে। আর এখানেই রাজনৈতিক কৌশল দেখছে তৃণমূল নেতৃত্ব। নেতাদের মতে, অভিষেকের সফর ঘিরে চাঙ্গা হয়ে উঠছে তৃণমূলের কর্মী, সমর্থকরা। বাধার মুখেও রাজনৈতিক কর্মকাণ্ডে অবিচল। বিজেপি তাতেই ভয় পেয়ে কোনওভাবে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের এই সফর আটকাতে চাইছে। আর ঠিক সেই কারণেই নয়া কোভিডবিধি লাগু হল ঠিক আসার আগের দিন।

[আরও পড়ুন: TMC in Tripura: ত্রিপুরায় ফের হেনস্তার মুখে তৃণমূল, এক রাতের নোটিসে কুণাল ঘোষকে তলব পুলিশের]

যদিও এই দাবি উড়িয়ে স্থানীয় প্রশাসনের বক্তব্য, শুধু বাংলা নয়, দেশের যেসব রাজ্যে কোভিড পরিস্থিতি এখনও উদ্বেগজনক, সেসব রাজ্য থেকে আগত ব্যক্তিদের RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে। এতে কোনও রাজনৈতিক যোগ নেই, সম্পূর্ণটাই স্বাস্থ্যবিধি মেনে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে