BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট পেশ ত্রিপুরা পুলিশের, আদালতে হাজিরার নির্দেশ

Published by: Sayani Sen |    Posted: May 14, 2022 1:33 pm|    Updated: May 14, 2022 1:47 pm

Tripura police files charge-sheet against TMC leader Kunal Ghosh । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ। আগামী ৩০ মে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। চার্জশিট পেশের নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে বলেই দাবি তৃণমূল নেতার।

গত বছর একাধিকবার ত্রিপুরা সফরে যান তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এক পথসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, জয় সীতারাম বা সিয়ারাম থেকে বিকৃত করে সীতাকে বাদ দিয়ে শ্রীরাম করা হয়েছে। তার ফলে রামরাজ্যে অপমানিত হয়েছেন সীতা। তাঁকে অন্তঃসত্ত্বা অবস্থায় বনবাসে যেতে হয়েছিল। আর সীতার পাতালে প্রবেশ কার্যত আত্মহননের শামিল। তৃণমূল নেতার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ওঠে। মোট পাঁচটি পৃথক মামলা করে ত্রিপুরা পুলিশ।

[আরও পড়ুন: দীর্ঘদিন পর দলীয় কর্মসূচিতে সিপিএম নেতা গৌতম দেব, তুঙ্গে জল্পনা]

ওই মামলার পরিপ্রেক্ষিতে গত বছর ১২ নভেম্বর বাগমা ফাঁড়িতে পুলিশের মুখোমুখি হন কুণাল ঘোষ। রামায়ণের বিভিন্ন সংস্করণ এবং গবেষণাপত্র সঙ্গে নিয়ে হাজিরা দেন তিনি। কোনও ধর্মকে আঘাত করার উদ্দেশ্য তাঁর ছিল না বলেই দাবি করেন কুণালবাবু। সীতার পরিণতির কথা তুলে ধরা তাঁর একমাত্র লক্ষ্য ছিল বলেই জানান ওই তৃণমূল নেতা।

এবার এই মামলাতেই চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ। কুণাল ঘোষকে আগামী ৩০ মে সকালে এজলাসে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে আদালত। চার্জশিট পেশের ঘটনায় ক্ষুব্ধ কুণাল ঘোষ। তিনি বলেন, “বিজেপির দাবি আমি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছি। আমি কেন আঘাত করব? রাজনৈতিক চক্রান্ত করে এসব করা হচ্ছে।”

[আরও পড়ুন: কাশীপুর কাণ্ড: জুয়ায় টাকা খুইয়েই অবসাদ, অর্জুনের ঝুলন্ত দেহের পকেটে ছিল মাত্র ৫০০ টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে