১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পদত্যাগ করলেন ত্রিপুরার প্রদেশ কংগ্রেস সভাপতি পীযুষকান্তি বিশ্বাস, তৃণমূলে যোগ নিয়ে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: August 21, 2021 3:39 pm|    Updated: August 21, 2021 3:45 pm

Tripura Pradesh Congress president Pijush Kanti Biswas resigned, sparking speculations of joining TMC | Sangbad Pratidin

পীযুষকান্তি বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি

সংবাদ প্রতিদিন ব্যুরো: পদত্যাগ করলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস (Congress) কমিটির কার্যকরী সভাপতি পীযুষকান্তি বিশ্বাস (Pijush Kanti Biswas)। শনিবার টুইটারে নিজের ইস্তফার সিদ্ধান্ত ঘোষণা করেছেন পীযুষবাবু। ত্রিপুরার রাজনৈতিক মহলে জল্পনা, সুস্মিতা দেবের হাত ধরে তিনিও তৃণমূল কংগ্রেসে যোগদান করতে পারেন।

পেশায় আইনজীবী পীযুষবাবু দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। সুদীপ রায়বর্মণ কংগ্রেস ছেড়ে তৃণমূল হয়ে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর থেকেই সেরাজ্যে কংগ্রেসের শক্তিক্ষয় শুরু হয়েছে। মাঝখানে প্রদ্যোত মাণিক্য দেববর্মার হাত ধরে কংগ্রেস শক্তিশালী হয়ে উঠছিল। কিন্তু তাঁর দলত্যাগের পর আবার তথৈবচ অবস্থা হাত শিবিরের। কঠিন সময়েও দলের হাল ধরেছিলেন পীযুষবাবু। কিন্তু সম্প্রতি রাজ্যে তৃণমূলের (TMC) উত্থানের ফলে কংগ্রেসের যে সামান্য শক্তি ছিল, সেটাও এখন ক্ষয়িষ্ণু। একে একে নেতাকর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূলে।

[আরও পড়ুন: ত্রিপুরায় তৃণমূলপন্থী চিকিৎসকের বাড়িতে ভাঙচুর! বিজেপির মন্ত্রীর নেতৃত্বে হামলার অভিযোগ]

দিন কয়েক আগেই ত্রিপুরায় তৃণমূল নেতাদের উপর ‘বিজেপির আক্রমণ’কে বর্বর বলে দেগে দিয়েছিলেন পীযুষবাবু। যাকে-তাকে দলে নেওয়া নিয়ে তৃণমূলকে সতর্কও করেছিলেন। সেই পীযুষকান্তি বিশ্বাস এবার নিজেই তৃণমূলে যোগ দিতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। শনিবার এক টুইটে তিনি কংগ্রেস কর্মীদের এতদিনের সমর্থনের জন্য ধন্যবাদ জানান। এবং ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির কার্যকরী সভাপতির পদ থেকে ইস্তফার সিদ্ধান্ত ঘোষণা করেন।

[আরও পড়ুন: 2G, কয়লা কেলেঙ্কারির তদন্তকারী ইডি আধিকারিক এবার যোগ দিচ্ছেন বিজেপিতে!]

তাৎপর্যপূর্ণভাবে তাঁর টুইটের জবাব দিয়েছেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেব (Susmita Dev)। পীযুষবাবুকে তাঁর ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন শিলচরের প্রাক্তন কংগ্রেস সাংসদ। সুস্মিতার বক্তব্য,”আপনি কঠিন সময়ে কাজ করেছেন। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।” সুস্মিতার এই টুইটই পীযুষকান্তি বিশ্বাসের তৃণমূলে যোগের জল্পনা আরও বাড়িয়েছে। যদিও ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির সদ্যপ্রাক্তন সভাপতির দাবি, তিনি রাজনীতি থেকেই অবসর নিচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে