BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৩৬ ঘণ্টায় দেশের মানুষের কোনও লাভ হবে না, ট্রাম্পের সফরকে খোঁচা শিব সেনার

Published by: Subhamay Mandal |    Posted: February 24, 2020 12:08 pm|    Updated: February 24, 2020 12:08 pm

Trump’s 36-hour trip won’t make any difference: Shiv Sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের ভারত সফর নিয়ে রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। মার্কিন প্রেসিডেন্টের ৩৬ ঘণ্টার ভারত সফর নিয়ে একদিকে যেমন শাসক শিবিরে উচ্ছ্বাস, তেমনই বিরোধীরা লাগাতার কটাক্ষ করছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এবার সমালোচকদের তালিকায় নয়া সংযোজন একদা জোট শরিক শিব সেনা। মহারাষ্ট্রের শাসকদল তাদের মুখপত্র ‘সামনা’য় তুলোধোনা করেছে ট্রাম্পের সফরকে। কাগজের সম্পাদকীয়তে লেখা হয়েছে, মার্কিন প্রেসিডেন্টের ৩৬ ঘণ্টার ভারত সফরে দেশের গরিব ও মধ্যবিত্ত মানুষদের কোনও লাভ হবে না।

সোমবার মুখপত্রের সম্পাদকীয়তে প্রকাশিত, ট্রাম্পের ভারত সফরে ইন্দো-মার্কিন বাণিজ্য চুক্তির প্রয়োজনীয়তা রয়েছে। আর্থিক মন্দার মাথায় রেখে ভারতীয় মুদ্রার পুনরুজ্জীবনের জন্য আমেরিকার কাছ থেকে বাণিজ্য আদায় করতে হবে ভারতকে। এও লেখা হয়েছে যে, দেশের অর্থনৈতিক সমস্যা মাত্র ৩৬ ঘণ্টার সফরে সমাধান হওয়ার নয়। কিন্তু ট্রাম্পকে মহারাজের মতো স্বাগত জানানো হচ্ছে। সম্প্রতি, ট্রাম্পের সফরের জন্য আহমেদাবাদের রাস্তায় বসতি ঢাকার জন্য রাস্তার পাশে উঁচু পাঁচিল তোলার কথাও উল্লেখ করা হয়েছে সম্পাদকীয়তে। তাই জন্য শিব সেনার মত, এই সফরে গরিব ও মধ্যবিত্তদের কোনও লাভ হবে না। বরং ট্রাম্প দেশ ছাড়ার তাঁর সফরের কোনও চিহ্নই পড়ে থাকবে না।

[আরও পড়ুন: ট্রাম্পের ভারত সফর LIVE: অপেক্ষার অবসান, আহমেদাবাদের মাটি ছুঁলেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট]

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের দিল্লির সরকারি স্কুল পরিদর্শন নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি ‘সামনা’। সম্পাদকীয়তে তাদের প্রশ্ন, ভারত সরকার মোদির তৈরি কোনও জিনিস ট্রাম্পকে কখন দেখাবে? সম্প্রতি এটাও সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল যে, ভারতে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা পর্বে সিএএ-এনআরসি তুলতে পারেন ট্রাম্প। এই প্রসঙ্গে শিব সেনার কটাক্ষ, দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারও নাক গলানোর দরকার নেই। তার বদলে মার্কিন প্রেসিডেন্টকে আহমেদাবাদ, আগ্রা, দিল্লিতে ঘুরে বেড়ানোয় মন দেওয়ার পরামর্শ দিয়েছে শিব সেনার মুখপত্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে