২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

খামাম থেকে ব্রকোলির সিঙাড়া, নিরামিষ আহারেই ট্রাম্পকে স্বাগত জানাবে আহমেদাবাদ

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 23, 2020 7:29 pm|    Updated: February 23, 2020 7:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে সময় প্রায় নেই বললেই চলে। যা করার সেরে ফেলতে হবে এই বেলাই। এই গতিতেই আহমেদাবাদে এগোচ্ছে মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আহ্বান জানানোর প্রস্তুতি। রাস্তা থেকে সবরমতী আশ্রম, মোতেরা স্টেডিয়াম থেকে তাজমহল সর্বত্রই সাজ সাজ রব। তবে প্রস্তুতি বলতে কেবল স্টেডিয়াম, রাস্তা বা হোটেলের নয় প্রস্তুতির তালিকায় থাকছে খানাপিনার ব্যবস্থাও। মার্কিন প্রেসিডেন্টের নিরামিষের তুলনায় আমিষ খাবারে নেক নজর থাকলেও মনভোলানো গুজরাটি খাবার বানাতে পিছপা হচ্ছেন না গুজরাট। তাঁর জন্য বানানো হচ্ছে খামাম, মাল্টিগ্রেন রুটি।

এদিন বিকেলে প্রধানমন্ত্রী মোদি টুইটারে লেখেন, “মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে তৈরি ভারত। তিনি আগামিকাল আমাদের সঙ্গে থাকবেন, এটা খুবই গৌরবের, আহমেদাবাদে হবে প্রথম অনুষ্ঠান।” গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানির একটি টুইট করা ভিডিও শেয়ার করেন ভারতের প্রধানমন্ত্রী। আহমেদাবাদে এলে ট্রাম্পের খানাপিনার বন্দোবস্ত করতে দায়িত্ব দেওয়া হয়েছে শেফ সুরেশ খান্নার হাতে। তিনি বলেন, “আগামিকাল তার জীবনে একটি বড় দিন। গুজরাটের সংস্কৃতিকে বজায় রাখে ট্রাম্পের জন্য বানানো হবে খামাম, ব্রকোলি সিঙাড়া, মধুমাখা কুকিজ, মাল্টিগ্রেন রুটি, ডাবের জল, আইস টি, স্পেশ্যাল চা, স্ন্যাক্স।” শেফ জানান, “প্রতিটি খাবার পরিবেশনের আগে পরীক্ষা করা হবে বারবার।”

[আরও পড়ুন: দ্রুত মুক্তি পাবেন ওমর-মেহেবুবা! রাজনাথ সিংয়ের দাবি ঘিরে জল্পনা]

সোমবার দুদিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প, ইভাঙ্কা ও তাঁর স্বামী জারেড কুশনার। ইভাঙ্কা ও জারেডের দুজনেই মার্কিন প্রেসিডেন্টের উচ্চপদস্থ পরামর্শদাতা। গুজরাটের আহমেদাবাদ, নয়াদিল্লি হয়ে সপরিবারে আগ্রা যাবেন মার্কিন রাষ্ট্রপতি। ভারত সফরে এসে আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে “নমস্তে ট্রাম্প” অনুষ্ঠানে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট, এই অনুষ্ঠানকে বিশ্বের সবচেয়ে বড় অনুষ্ঠান বলে মনে করা হচ্ছে। এছাড়াও নয়াদিল্লি পৌঁছানোর আগে তিনি আগ্রায় তাজমহল পরিদর্শনে যাবেন বলেও মনে করা হচ্ছে। আগ্রায় ট্রাম্পকে স্বাগত জানাবেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে এই দুই দিনের সফরে দিল্লিতে পৌঁছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর সঙ্গে সাক্ষাৎ করবেন মার্কিন রাষ্ট্রপতি। ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন বিদেশ মন্ত্রী এস জয়শংকরও।

[আরও পড়ুন: হাল ছেড়ো না বন্ধু…, ‘মন কি বাত’-এ যুব সম্প্রদায়কে প্রেরণা জোগালেন মোদি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement